শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৮:১৪ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
মসজিদের দানের টাকা ভাগাভাগি নিয়ে মামুনুল অনুসারী হেফাজতের দুই গ্রুপের সংঘর্ষ, নিহত ১ হেফাজতভক্ত সাম্প্রদায়িক অনুপ্রবেশকারীদের চিহ্নিত করছে ছাত্রলীগ : পাওয়া মাত্রই বহিষ্কার মুজিবনগর দিবসের সুবর্ণজয়ন্তীতে ‘সোনার বাংলার বিরুদ্ধে ষড়যন্ত্র প্রতিহত করতে’ প্রধানমন্ত্রীর দৃঢ়প্রতিজ্ঞা বিএনপি কেন পালন করে না মুজিবনগর দিবস? মামুনুল কাণ্ডে টালমাটাল হেফাজত যেকোনো মুহূর্তে গ্রেফতার মামুনুল কিংবদন্তী কবরীর জীবনাবসান চট্টগ্রামের ৩০০ পরিবার পেল প্রধানমন্ত্রীর উপহার শিবিরের স্টাইলে কৃষক লীগ নেতার পায়ের রগ কেটে দিল ‘হেফাজত’ করোনা রোগীদের শয্যা প্রাপ্তিতে ছাত্রলীগের মানবিক টিম

দেশ ও জাতি গঠনে সেনাবাহিনীর প্রশংসায় প্রধানমন্ত্রী

সুভাষ হিকমত
আপডেট : বুধবার, ৩ মার্চ, ২০২১

সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ বলেছেন, জাতি এবং দেশ গঠনে সেনাবাহিনীর ভূমিকা পালনে বাহিনীর প্রতিটি সদস্যের প্রতি গভীর ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর এই স্বীকৃতি সত্যিই সেনাবাহিনীর জন্য একটি বিরল সম্মাননা।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনন্য দেশপ্রেম, যোগ্যতা এবং অবিচল নেতৃত্বের কারনেই বাংলাদেশকে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশ হিসেবে স্বীকৃতি দিয়েছে জাতিসংঘ। এই অর্জনে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখার জন্য সেনাবাহিনীর ভূয়সী প্রশংসা করেছেন প্রধানমন্ত্রী।

বুধবার (৩ মার্চ) দুপুরে সাভার সেনানিবাসের ফায়ারিং রেঞ্জে সেনাবাহিনী ফায়ারিং প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

সেনাপ্রধান বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি,জাতির জনক, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপনের প্রাক্কালে বাংলাদেশের এই অর্জন আনন্দ এবং গৌরবের।

তিনি বলেন, যুক্তরাষ্ট্র থেকে ফেরার পর গত সপ্তাহে মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেছি। সেসময় তিনি জাতি এবং দেশ গঠনে সেনাবাহিনীর ভূমিকা পালনে বাহিনীর প্রতিটি সদস্যের প্রতি গভীর ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন। প্রধানমন্ত্রীর এই নিরলস আস্থা দেশ গঠনে এবং যেকোনো দুর্যোগকালীন সময়ে দেশের জনগণের জন্য কাজ করতে সেনা সদস্যদের আরও অনুপ্রাণিত করবে।

জেনারেল আজিজ আহমেদ আরো বলেন, শুধু সেনাবাহিনীকে আধুনিক করলেই হবে না। আধুনিক সরঞ্জামাদি দিলেই হবে না। সেই সরঞ্জাম যেন দক্ষতার সঙ্গে পরিচালনা করা যায় সেভাবে আমাদেরকে প্রশিক্ষিত হতে হবে।

এ সময় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন,সেনাবাহিনীর কোয়ার্টার মাস্টার জেনারেল (কিউএমজি) লেফটেন্যান্ট জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ,নবম পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মোহাম্মদ শাহীনুল হকসহ ঊর্ধ্বতন সেনা কর্মকর্তারা।


আরও সংবাদ