মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৪:১৫ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
৫০০ গৃহকর্মী ও ৮১ তৃতীয় লিঙ্গের মানুষ পেলেন প্রধানমন্ত্রীর উপহার ৭ মে – শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন : গণতন্ত্র পুনরুদ্ধার দিবস যে যেখানে আছে সেখানেই ঈদ : ‘নবসৃষ্ট অবকাঠামো ও জলযান’ উদ্বোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী জাহাঙ্গীরনগরের দেয়ালগুলো যেভাবে রঙিন হলো সংসদ ভবনে হামলার পরিকল্পনায় গ্রেফতার ২ : নেপথ্যে হেফাজত অনিয়মের বিরুদ্ধে সাবধান করলেন প্রধানমন্ত্রী খালেদা জিয়ার আল্টিমেটামের পরেই হেফাজতের তাণ্ডব সারদেশে প্রধানমন্ত্রীর উপহার পেলেন শ্রমিক, ইমাম, ভ্যানচলক : আশ্রয়হীদের জন্য সরকারি ঘর উগ্রতার দায়ে স্থায়ীভাবে বন্ধ করে দেওয়া হল কঙ্গনার টুইটার অ্যাকাউন্ট বিচ্ছেদের আগেই সম্পত্তি ভাগাভাগির চুক্তি !

সাড়ে ৪৭ লাখ ভ্যাকসিন দেওয়া শেষ

ইবার্তা ডেস্ক
আপডেট : সোমবার, ২২ মার্চ, ২০২১

দেশে করোনাভাইরাসের টিকাদান কর্মসূচি শুরুর পর থেকে আজ শনিবার (২০ মার্চ) পর্যন্ত ভ্যাকসিন নিয়েছেন ৪৭ লাখ ৬০ হাজার ৭৪৭ জন। এর মধ্যে পুরুষ ২৯ লাখ ৯৬ হাজার ৫১১ জন এবং নারী ১৭ লাখ ৬৪ হাজার ২৩৬ জন। তাদের মধ্যে ৯০০ জনের মাথা ব্যথা, গলা ব্যথা, হালকা জ্বরের মতো পার্শ্বপ্রতিক্রিয়া দেখা গেছে। আর আজ সকাল থেকে বিকাল পর্যন্ত ভ্যাকসিন নিয়েছেন ৭২ হাজার ৯২৩ জন।

শনিবার (২০ মার্চ) স্বাস্থ্য অধিদফতর টিকাদান বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

স্বাস্থ্য অধিদফতর জানায়, বিকাল সাড়ে ৫টা পর্যন্ত মোট নিবন্ধন করেছেন ৬১ লাখ ১৫ হাজার ৫৫২ জন।

দেশে গত ৭ ফেব্রুয়ারি জাতীয়ভাবে করোনার টিকাদান কর্মসূচি শুরু হয়। প্রতিদিন সকাল সাড়ে ৮টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত এই কার্যক্রম চলে।

স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে,আজ ঢাকা বিভাগে টিকা নিয়েছেন ১৯ হাজার ৪৩২ জন,ময়মনসিংহ বিভাগে চার হাজার সাত জন, চট্টগ্রাম বিভাগে ১৪ হাজার ১৯৫ জন, রাজশাহী বিভাগে ১১ হাজার ১৮২ জন, রংপুর বিভাগে আট হাজার ৫৬৬ জন, খুলনা বিভাগে সাত হাজার ৯০৬ জন, বরিশাল বিভাগে চার হাজার ৩৪১ জন, আর সিলেট বিভাগে তিন হাজার ২৯৪ জন।


আরও সংবাদ