মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৪:১১ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
৫০০ গৃহকর্মী ও ৮১ তৃতীয় লিঙ্গের মানুষ পেলেন প্রধানমন্ত্রীর উপহার ৭ মে – শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন : গণতন্ত্র পুনরুদ্ধার দিবস যে যেখানে আছে সেখানেই ঈদ : ‘নবসৃষ্ট অবকাঠামো ও জলযান’ উদ্বোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী জাহাঙ্গীরনগরের দেয়ালগুলো যেভাবে রঙিন হলো সংসদ ভবনে হামলার পরিকল্পনায় গ্রেফতার ২ : নেপথ্যে হেফাজত অনিয়মের বিরুদ্ধে সাবধান করলেন প্রধানমন্ত্রী খালেদা জিয়ার আল্টিমেটামের পরেই হেফাজতের তাণ্ডব সারদেশে প্রধানমন্ত্রীর উপহার পেলেন শ্রমিক, ইমাম, ভ্যানচলক : আশ্রয়হীদের জন্য সরকারি ঘর উগ্রতার দায়ে স্থায়ীভাবে বন্ধ করে দেওয়া হল কঙ্গনার টুইটার অ্যাকাউন্ট বিচ্ছেদের আগেই সম্পত্তি ভাগাভাগির চুক্তি !

মুজিব কোট গায়ে বাংলাদেশে নরেন্দ্র মোদি

সুভাষ হিকমত
আপডেট : শুক্রবার, ২৬ মার্চ, ২০২১

বেলা ১১টা বাজার তখনও কিছুটা সময় বাকি। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বহনকারী এয়ার ইন্ডিয়ার ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বেশ কিছুক্ষণ আগেই অবতরণ করেছে। তখনও মোদি ফ্লাইট থেকে নামেননি। তাকে স্বাগত ও অভ্যর্থনা জানাতে সকাল ১০টা ৫৭ মিনিটে ফ্লাইটের খুব কাছাকাছি আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

১০টা ৫৯ মিনিটে ফ্লাইট থেকে নেমে আসেন সাদা পাঞ্জাবি ও পায়জামার ওপর মুজিব কোট পরিহিত নরেন্দ্র মোদি। শেষ সিঁড়ির সামনে এসে থমকে দাঁড়ালেন, পকেট থেকে বের করে মুখে মাস্ক পরলেন। এবার হাসিমুখে এগিয়ে গেলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকে।

এ সময় প্রধানমন্ত্রী তার হাতে ফুলের তোড়া তুলে দিয়ে শুভেচ্ছা জানান। দুই দেশের প্রধানমন্ত্রী লালগালিচা পেরিয়ে এয়ার ইন্ডিয়ার ফ্লাইটের সামনে নির্মিত অস্থায়ী মঞ্চে ওঠেন। এখানে প্রথমে ভারতের জাতীয় সঙ্গীত এবং পরপরই বাংলাদেশের জাতীয় সঙ্গীত বাজানো হয়।

এরপর মোদিকে গার্ড অব অনার প্রদান করা হয়। এ সময় বেজে ওঠে ‘এমন দেশটি কোথাও খুঁজে পাবে নাকো তুমি’ সঙ্গীতটি। বিমানবন্দরের আনুষ্ঠানিকতা শেষে তিনি সাভার স্মৃতিসৌধের দিকে রওনা হন।


আরও সংবাদ