1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

‘সরকার এ পরিস্থিতি মোকাবিলায় নমনীয় নয়, ধৈর্যের পরিচয় দিচ্ছে।’

সুভাষ হিকমত : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
রবিবার, ২৮ মার্চ, ২০২১

হেফাজতে ইসলামের হরতালে সারাদেশে সংঘর্ষ, ভাঙচুর, অগ্নিসংযোগসহ নানা উচ্ছৃঙ্খল আচরণের পরিপ্রেক্ষিতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ‘সরকার এ পরিস্থিতি মোকাবিলায় নমনীয় নয়, ধৈর্যের পরিচয় দিচ্ছে।’

রোববার (২৮ মার্চ) সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী একথা জানান।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘হরতাল ডেকে বিশৃঙ্খলা সৃষ্টি করে সুন্দর, শান্তিপূর্ণ দেশ পরিচালনা ব্যহত করতেই এই অপচেষ্টা। শুধু হেফাজত নয়, বাঁশের কেল্লার সম্পৃক্ততা প্রমাণ করে, যারা আগে সন্ত্রাস ও জঙ্গি সংগঠন করেছিল তাদেরই প্রতিনিধিত্ব করে।’ এতে জামায়াত-শিবির, হরকাতুল জিহাদ ও বিএনপির মদদ থাকতে পারে বলেও মনে করছেন মন্ত্রী।

‘সরকার চুপ করে রয়েছে বলে নমনীয়তার পরিচয় দিচ্ছে এমন নয়, সরকার ধৈর্য ধরে আছে। কিন্তু এ অবস্থা আর থাকবে না। দ্রুতই স্বাভাবিক হবে। সরকার পর্যবেক্ষণ করছে যে, স্বার্থান্বেষী মহল এতিম ছাত্র ও শিশুদের রাজনৈতিক উদ্দেশ্যে রাস্তায় নামিয়ে সরকারি সম্পত্তিসত জনগণের সম্পদ ও রাজনৈতিক নেতাদের ঘরবাড়িতে অগ্নিসংযোগ দেওয়াসহ নানা ধরনের অপকর্ম এমনকি প্রাণহানির মতো ঘটনা ঘটাচ্ছে। তাছাড়া সামাজিক যোগাযোগমাধ্যমে অসত্য, গুজব ছড়িয়ে উত্তেজনা সৃষ্টি করা হচ্ছে’, বলেন আসাদুজ্জামান খান কামাল।
এসব গুজব রটনাকারীসহ আইন অমান্য করে শান্তি শৃঙ্খলা ভঙ্গ ও নাশকতামূলক কর্মকাণ্ডে জড়িতদের চিহ্নিত করে আইনের আওতায় নিয়ে আসা হবে বলেও জানান তিনি।

উল্লেখ্য, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরোধিতা করে গত কয়েকদিন ধরে আন্দোলন করে আসছে হেফাজতে ইসলাম। আন্দোলনকারীদের হত্যা ও হামলার প্রতিবাদে রোববার (২৮ মার্চ) দেশব্যাপী হরতাল পালন করছে হেফাজতে ইসলাম।


সর্বশেষ - জাতীয় সংবাদ