মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৪:৫৫ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
৫০০ গৃহকর্মী ও ৮১ তৃতীয় লিঙ্গের মানুষ পেলেন প্রধানমন্ত্রীর উপহার ৭ মে – শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন : গণতন্ত্র পুনরুদ্ধার দিবস যে যেখানে আছে সেখানেই ঈদ : ‘নবসৃষ্ট অবকাঠামো ও জলযান’ উদ্বোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী জাহাঙ্গীরনগরের দেয়ালগুলো যেভাবে রঙিন হলো সংসদ ভবনে হামলার পরিকল্পনায় গ্রেফতার ২ : নেপথ্যে হেফাজত অনিয়মের বিরুদ্ধে সাবধান করলেন প্রধানমন্ত্রী খালেদা জিয়ার আল্টিমেটামের পরেই হেফাজতের তাণ্ডব সারদেশে প্রধানমন্ত্রীর উপহার পেলেন শ্রমিক, ইমাম, ভ্যানচলক : আশ্রয়হীদের জন্য সরকারি ঘর উগ্রতার দায়ে স্থায়ীভাবে বন্ধ করে দেওয়া হল কঙ্গনার টুইটার অ্যাকাউন্ট বিচ্ছেদের আগেই সম্পত্তি ভাগাভাগির চুক্তি !

হরতালে নাশকতার নির্দেশদাতা নিপুণ রায় আটক

সুভাষ হিকমত
আপডেট : রবিবার, ২৮ মার্চ, ২০২১

বিএনপির নির্বাহী সদস্য নিপুণ রায় চৌধুরীকে আটক করেছে পুলিশ। রোববার (২৮ মার্চ) বিকেল সাড়ে ৩ টার দিকে রায়েরবাজার বাসা থেকে তাকে আটক করা হয়েছে বলে নিশ্চিত করেছেন নিপুণ রায় চৌধুরীর শ্বশুর বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

সারাবাংলাকে তিনি বলেন, ‘বিকেল সাড়ে ৩ টার দিকে পুলিশের একটি দল রায়ের বাজার বাসায় ঢুকে নিপুণ রায় চৌধুরীকে আটক করে। এখন কোথায়, কী অবস্থায় তাকে রাখা হয়েছে, সে ব্যাপারে আমরা কিছু জানি না।’

জানতে চাইলে তেজগাঁও বিভাগের উপ-কমিশনার হারুন অর রশিদ বলেন, ‘আমি এখন পর্যন্ত কিছু জানি না। খবর নিয়ে দেখি।’

এর আগে নিপুণ রায় চৌধুরীর একটি অডিও বার্তা ফাঁস হয়। সেখানে আরমান নামে এক কর্মীকে হরতালের আগের রাতে (২৭ মার্চ) আগুন দেওয়ার বিষয়ে নির্দেশনা দিতে শোনা যায়। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া কল রেকর্ডটি হুবহু তুলে ধরা হলো।

কলিং…

আরমান: ও দিদি?

নিপুণ রায়: আরমান ভাই, এলাকাতেই তো আছেন তাই না? কালকে তো হরতাল, একটা কিছু করা যাবে না?

আরমান: কী করতে হবে বলেন?

নিপুণ রায়: ধরায় দেন।

আরমান: ওকে ঠিক আছে।

নিপুণ রায়: শোনেন,

আরমান: হুম

নিপুণ রায়: বাস হোক যেটাই হোক, একদম পুরা, ফুল ধরবে, ফুল ধরবে। একটু দূর থেকে ভিডিও ছবি আমারে পাঠাবেন, অবশ্যই, অবশ্যই। ঠিক আছে…আমি কিন্তু জায়গা মতো পাঠাবো। হ্যাঁ, ওইটা মাথায় রাখবেন। ঠিক আছে, আজকেই আজকেই।

আরমান: ওকে।

নিপুণ রায়: বের হন।

আরমান: ইনশাল্লাহ।

নিপুণ রায়: এটা আমি চাই। একদম দাউ দাউ।

এরপর পরবর্তীতে আরেকটি ফোন কলে শোনা যাচ্ছে। আরমান ফোন করে নিপুণ রায়কে ফোন করে বলেন,

আরমান: ভিডিও করতে পারিনি। ছবি পাঠিয়েছি। লীগের লোকজন ঘেরা। পুলিশ ঘিরে রেখেছে।

নিপুণ রায়: ওকে সরে দাঁড়ান।

আরমান: সরে গেছি গা।

নিপুণ রায়: হোয়াটস অ্যাপে পাঠান।

আরমান: হুম, হোয়াটসঅ্যাপেই পাঠাইছি।

 

গতকাল (২৭ মার্চ) রাত পৌনে ৮টার দিকে রাজধানীর সায়েদাবাদ জনপদ মোড়ে একটি যাত্রীবাহী বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। এ সময় যাত্রীরা তাড়াতাড়ি নামতে গিয়ে আহত হলেও কোনো হতাহত হয়নি। পুলিশের ধারণা, নিপুণ রায়ের এ নির্দেশনার পরই মূলত বাসে আগুন দেওয়া হয়েছে।

 

র‌্যাব সূত্র জানিয়েছে, কথোপকথনের অডিওটি ছড়িয়ে পড়ার পর র‌্যাব সর দফতরের গোয়েন্দা টিম নিপুণ রায়সহ নির্দেশনা পালনকারী আরমান, খোরশেদ, শাহীনকে আটক করা হয়েছে।


আরও সংবাদ