1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

জাতিরপিতা ও প্রধানমন্ত্রীর ব্যানার নামিয়ে সাতকানিয়ায় এমপির ব্যানারে এলাকা তোলপাড়

সুভাষ হিকমত : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
সোমবার, ২৯ মার্চ, ২০২১

দক্ষিন চট্টগ্রামের সাতকানিয়া আবার ও উত্তপ্ত হয়ে উঠেছে। এবার উত্তাপ ছড়িয়েছে বংগবন্ধু ও প্রধানমন্ত্রীর ব্যানার নামিয়ে এমপির ব্যানার লাগানোতে।অভিযোগ উঠেছে সংসদ সদস্য আবু রেজা মুহাম্মদ নিজাম উদ্দিন নদভী বঙ্গবন্ধু ও তাঁর কন্যা শেখ হাসিনার ছবি সম্বলিত ব্যানার নামিয়ে নিজের প্রচারণার ব্যানার শাটিয়েছেন।
এ ঘটনায় স্থানীয় পর্যায়ে ব্যাপক নিন্দার ঝড় উঠেছে। বিষয়টি থানা পুলিশ পর্যন্ত গড়িয়েছে।
শুক্রবার (২৬মার্চ) সকালে উপজেলার কেরানীহাট এলাকায় এ ঘটনা ঘটে। সাতকানিয়া থেকে সাংবাদিক সুকান্ত বিকাশ ধর জানান ‘মুজিব মানেই বাংলাদেশ’ নামে দেয়া একটি ব্যানার নামিয়ে ব্যক্তি প্রচারণার ব্যানার লাগানোর চেষ্টার সময় দুই যুবককে ধরে পুলিশে সোপর্দ করেছে স্থানীয় আওয়ামী লীগ সমর্থিত লোকজন।
এ ঘটনায় উপজেলার কেঁওচিয়া ইউনিয়নের চেয়ারম্যান মনির আহমেদ বাদী হয়ে একটি মামলা করেছেন।
গ্রেফতারকৃতরা হলেন ভোলার দৌলতখান উপজেলার জয়নগর এলাকার সাদেক হোসেনের ছেলে কামাল হোসেন (৩৫) ও কুমিল্লার বড়ুরা থানাধীন নোয়াপাড়া এলাকার সেলিম মিয়ার ছেলে জাকির হোসেন (৩৫)।
 
অন্যদিকে ঘটনার পর শুক্রবার বিকালে সাতকানিয়া পৌরসভার ১ নং ওয়ার্ড আওয়ামীলীগের উদ্যোগে রামপুরা এলাকায় এক প্রতিবাদ সমাবেশের আয়োজন হয়। এরে প্রধান অতিথি ছিলেন স্বাচীপের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ডাঃ আ.ম.ম মিনহাজুর রহমান।
এছাড়া এ ঘটনায় আওয়ামিলীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীর’ ক্ষোভ প্রকাশ করেছেন।
 
জিডি সূত্র জানা যায় উপজেলার কেরানিহাট মধুবন কনফেকশনারি দোকানের ছাদের উপর বিলবোর্ডে ঘটনার আগে থেকে বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানিয়ে ‘মুজিব মানেই বাংলাদেশ’ শীর্ষক নামে একটি ব্যানার লাগানো ছিলো। ঘটনার দিন সকালে অপরিচিত দুই যুবক ব্যানারটি খুলে ফেলছে এমন খবর পেয়ে স্থানীয় কেঁওচিয়া ইউনিয়ন চেয়ারম্যান ঘটনাস্থলে গিয়ে জনতার মাধ্যমে ওই দুই যুবককে ধরে পুলিশে সোপর্দ করেন।
সাতকানিয়া থানার ওসি আনোয়ার হোসেন বলেন, ‘মুজিব মানেই বাংলাদেশ’ নামে একটি বিলবোর্ড নামিয়ে ফেলার চেষ্টার অপরাধে ওই দুই যুবককে গ্রেফতার করে শনিবার আদালতে সোপর্দ করা হয়েছে।
এ ঘটনায় থানায় একটি জিডি হয়েছে। জব্দ করা হয়েছে ব্যাক্তি প্রচারণার একটি ব্যানার।


সর্বশেষ - জাতীয় সংবাদ