শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৯:৪০ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
মসজিদের দানের টাকা ভাগাভাগি নিয়ে মামুনুল অনুসারী হেফাজতের দুই গ্রুপের সংঘর্ষ, নিহত ১ হেফাজতভক্ত সাম্প্রদায়িক অনুপ্রবেশকারীদের চিহ্নিত করছে ছাত্রলীগ : পাওয়া মাত্রই বহিষ্কার মুজিবনগর দিবসের সুবর্ণজয়ন্তীতে ‘সোনার বাংলার বিরুদ্ধে ষড়যন্ত্র প্রতিহত করতে’ প্রধানমন্ত্রীর দৃঢ়প্রতিজ্ঞা বিএনপি কেন পালন করে না মুজিবনগর দিবস? মামুনুল কাণ্ডে টালমাটাল হেফাজত যেকোনো মুহূর্তে গ্রেফতার মামুনুল কিংবদন্তী কবরীর জীবনাবসান চট্টগ্রামের ৩০০ পরিবার পেল প্রধানমন্ত্রীর উপহার শিবিরের স্টাইলে কৃষক লীগ নেতার পায়ের রগ কেটে দিল ‘হেফাজত’ করোনা রোগীদের শয্যা প্রাপ্তিতে ছাত্রলীগের মানবিক টিম

সন্ত্রাসীদের চিহ্নিত করা হচ্ছে সিসিটিভি-ভিডিও ফুটেজ দেখে

সুভাষ হিকমত
আপডেট : সোমবার, ২৯ মার্চ, ২০২১

সন্ত্রাসীদের চিহ্নিত করতে সিসিটিভি, বিভিন্ন ভিডিও ফুটেজ ও স্থিরচিত্র বিচার-বিশ্লেষণ করা হচ্ছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) যুগ্ম কমিশনার মাহবুব আলম।

সোমবার (২৯ মার্চ) দুপুরে ডিবি কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

 

ডিবির যুগ্ম কমিশনার মাহবুব আলম বলেন, হেফাজত ছাড়াও অন্যান্য গোষ্ঠী এ ধরনের হামলার সঙ্গে জড়িত। তারা হেফাজতের ঘাড়ে বন্দুক রেখে সহিংসতা চালাচ্ছে। নাশকতাকারীদের চিহ্নিত করতে সিসিটিভি, বিভিন্ন ভিডিও ফুটেজ ও স্থিরচিত্র বিচার-বিশ্লেষণ করা হচ্ছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি বলেন, যারা অনলাইনে নাশকতায় উসকানি দিয়েছে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে। সম্প্রতি স্বাধীনতা দিবস কেন্দ্রিক যে সহিংসতা হচ্ছে এখানে অনলাইনে উসকানি দেয়া হয়েছে। এ ব্যাপারে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হবে।

ডিএমপির একটি সূত্র জানিয়েছে, গত ২৫ মার্চ থেকে নাশকতার কারণে ডিএমপির বিভিন্ন থানায় পাঁচটি মামলা হয়েছে। আরও মামলা প্রক্রিয়াধীন রয়েছে। মামলাগুলো তদন্ত চলছে, ডিবিও মামলা তদন্ত করছে।

এদিকে শুক্রবার জুমার নামাজের পর বায়তুল মোকাররমে সংঘর্ষের ঘটনায় শনিবার (২৭ মার্চ) অজ্ঞাত ৫০০-৭০০ জনের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে মামলা করেছে।

মামলার বিবরণে উল্লেখ করা হয়েছে, আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক করতে ও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ প্রায় ১৩০০ রাউন্ড গুলি ছুড়েছে। তবে মামলায় কারও নাম বা রাজনৈতিক পরিচয় উল্লেখ করেনি পুলিশ। পুলিশের কয়েকজন সদস্য আহতের কথা উল্লেখ করা হয়েছে মামলায়।


আরও সংবাদ