1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

বিশ্বের সর্ববৃহৎ মানব লোগোতে বঙ্গবন্ধু

সুভাষ হিকমত : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বুধবার, ৩১ মার্চ, ২০২১

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মানব লোগো প্রদর্শন করা হলো বরিশালে, এটি বিশ্বের সর্ববৃহৎ মানব লোগো। মঙ্গলবার দুপুরে নগরীর বঙ্গবন্ধু উদ্যানে এ মানব লোগো প্রদর্শন করা হয়।

বঙ্গবন্ধু লোগোর প্রকল্প প্রকৌশলী মো. শাহাদাত হোসেন জানান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বরিশালে বঙ্গবন্ধুর সর্ববৃহৎ মানব লোগো প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। প্রায় দুই লাখ স্কয়ার ফুট আয়োজনের ঐতিহ্যবাহী বঙ্গবন্ধু উদ্যানের ১ লাখ ৫৮ হাজার স্কয়ার ফুট জায়গাজুড়ে বঙ্গবন্ধুর এ লোগো প্রদর্শন করছেন ৯ হাজার ৪০৮ জন মানুষ। তাদের সহায়তায় মাঠের চারপাশে প্রস্তুত রয়েছে আরও ২ হাজার ৫৯২ জন ব্যক্তি।
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর লোগোতে মুজিব শতবর্ষ, একশত এবং বঙ্গবন্ধুর চেহারা ফুটিয়ে তোলা হয়েছে। প্রতিটি ১৬ বর্গফুটের প্রিন্ট করা ৯ হাজার ৪০৮টি পিভিসি কাঠের ফ্রেমে যুক্ত করে প্রদর্শনের মাধ্যমে ফুটিয়ে তোলা হচ্ছে এই লোগো।
 

এক হাজার ৩৫০ ফুট দৈর্ঘ্য এবং এক হাজার ৮০০ ফুট প্রস্থবিশিষ্ট মানব লোগোতে বঙ্গবন্ধুর চশমার ফ্রেম করা হয়েছে দুই হাজার ৪০০ স্কয়ার ফুটজুড়ে।
এছাড়া বঙ্গবন্ধুর বাম গালের তিলক করা হয়েছে ৪৮ স্কয়ার ফুট এবং মুজিব কোট করা হয়েছে এক হাজার ৯২০ স্কয়ার ফুটজুড়ে।
তাছাড়া এ প্রদর্শনীতে বরিশাল সিটি করপোরেশন মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর নাম এবং সিটি করপোরেশনের স্লোগান ‘আমরাই গড়ব আগামীর বরিশাল’ যুক্ত করা হয়েছে।
 
বরিশালে বঙ্গবন্ধুর সর্ববৃহৎ মানব লোগো প্রদর্শনী ওয়ার্ল্ড গিনেস বুকে স্থান করে নিতে পারবে বলে আশাবাদী লোগো প্রস্তুতি কার্যক্রম দেখভালের দায়িত্বে থাকা বরিশাল সিটি করপোরেশনের প্রধান পরিচ্ছন্নতা কর্মকর্তা ডা. মো. রবিউল ইসলাম।
তিনি বলেন, গত এক মাস ধরে প্রায় দুই হাজার শ্রমিক নগরীর বঙ্গবন্ধু উদ্যানে লোগো প্রস্তুতিতে দিন-রাত শ্রম দিয়েছেন। এই মানব লোগো নিয়ে নগরবাসীর মধ্যে ব্যাপক উৎসাহ এবং আগ্রহের সৃষ্টি হয়েছে।
এদিকে লোগো প্রদর্শন ঘিরে আসা মানুষদের জন্য ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।


সর্বশেষ - জাতীয় সংবাদ