1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

নির্যাতনের তথ্যপ্রমাণ দিতে পারে না বিএনপি, নেই লোকবল, সক্ষমতা : নুরু

নিজেস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বুধবার, ২ মার্চ, ২০২২

বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদের উপস্থিতিতে বিএনপির কড়া সমালোচনা করে গুম খুন নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন গণ অধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুরু।

বুধবার (২ মার্চ,২০২২) দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি (এনডিপি) আয়োজিত এক সভায় বিএনপির অক্ষমতার কথা উল্লেখ করে নুরু বলেন, ‘বিএনপি চলে আসবে, যদি আমরা মাঠে খেলা জমাতে পারি।’

সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ এবং সভাপতিত্ব করেন এনডিপির চেয়ারম্যান কে এম আবু তাহের।

বিএনপির দাবিকৃত গুম সম্পর্কে সন্দেহ প্রকাশ করে ‘আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে বিএনপি তথ্য–প্রমাণসহ নির্যাতনের তুথ্য তুলে ধরতে পারে না’ বলেও মন্তব্য করেন নুরুল হক।

নুরু বলেন, ‘আন্তর্জাতিক সম্প্রদায়গুলো যখন আমাদের সঙ্গে সভা করে, তারা বলে, যে নির্যাতন করা হয়েছে, তার তথ্যপ্রমাণ বিএনপি দিতে পারে না। তারা (আন্তর্জাতিক সম্প্রদায়) বলে, তাদের এত মানবসম্পদ নেই, সক্ষমতা নেই।

নুরুল হক বলেন, ‘মন্তব্য, বিবৃতি, প্রেস রিলিস অনেক হয়েছে। কোনো একটা দলের দিকে চেয়ে থাকলে হবে না। বিএনপি যদি একা পারত, তাহলে ১২ বছরে পারত।

বিএনপি ২০০৭ সালে গিয়ে লবিস্ট নিয়োগ করেছে’ বলে উল্লেখ করে বাংলাদেশের ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা দেওয়ায় ‘একটি ভালো কাজ’ হয়েছে বলেও মন্তব্য করেন নুরু।


সর্বশেষ - জাতীয় সংবাদ