1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

‘কাজের বুয়া কমিটি’ না মানায় বিএনপির ১২ নেত্রী বহিষ্কার

বিশেষ প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
রবিবার, ১৩ মার্চ, ২০২২

আফরোজা আব্বাসের কাজের বুয়া ও ইট ভাঙ্গার মিস্ত্রি সহ বস্তির নারীদের নিয়ে মহিলা দলের কমিটি গঠন করার প্রতিবাদ করায় চার কেন্দ্রীয় নেত্রীসহ ১২ জনকে বহিষ্কার করেছে বিএনপির সহযোগী সংগঠন জাতীয়তাবাদী মহিলা দল।

উল্লেখ্য, গত ১১ ফেব্রুয়ারি মহিলা দল ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শাখার ১০ সদস্যবিশিষ্ট আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়।
ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক করা হয়েছে রুমা আক্তারকে। যুগ্ম আহ্বায়ক হলেন- শাহীনুর নার্গিস, হোসনে আরা লিজা, সালেহা বেগম, হাসিনা বেগম হাসি, রেহেনা ইয়াসমিন ডলি, ফেরদাউসি বেগম, রাশিদা বেগম, জাহানারা বেগম এবং সদস্য সচিব হয়েছেন নাসিমা আক্তার কেয়া।

জানা গেছে, বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের স্ত্রী আফরোজা আব্বাসের বাসার কাজের মেয়ে ও কমলাপুরের ভাত বিক্রেতা রুমা আক্তারকে মহানগর দক্ষিণের আহ্বায়ক করা হয়েছে। এছাড়া আই.জি বস্তির ইট ভাঙ্গার মিস্ত্রি হাসিনা বেগম হাসিকে যুগ্ম আহ্বায়ক করা হয়েছে।

সদ্য ঘোষিত ঢাকা মহানগর দক্ষিণ মহিলা দলের এ কমিটি প্রত্যাখান করে তা বাতিলের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেন দলটির পদ বঞ্চিত নেতাকর্মীরা। তারা ঘোষিত কমিটিকে কাজের বুয়া কমিটি আখ্যা দিয়ে অবিলম্বে মহিলা দলের কেন্দ্রীয় কমিটির সভাপতি আফরোজ আব্বাসের অব্যাহতি চেয়েছেন।

পদ বঞ্চিতরা বলছেন, কমিটির বেশিরভাগ নেত্রীরাই অশিক্ষিত এবং আফরোজা আব্বাসের চারপাশে থাকা বস্তির মেয়ে। এ কমিটি অবিলম্বে ভেঙ্গে গ্রহণযোগ্য কমিটি দেওয়ার পাশাপাশি এরকম পকেট কমিটি গঠনের জন্য আফরোজা আব্বাসকে সংগঠন থেকে অব্যাহতি দেওয়ার দাবি জানান।

ঢাকা মহানগর দক্ষিণ মহিলা দলের সাবেক সাধারণ সম্পাদক শামসুন্নাহার, সাবেক কমিশনার মনি বেগম, মমতাজ জাহান টুটু ছাড়াও লতা বেগম, মিতা দত্ত সহ অনেকেই এ কমিটির বিরোধিতা করেন।

এই প্রতিবাদের রেশ ধরে ১২ জন নেত্রীকে সংগঠনের প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কৃতরা হলেন- মহিলা দল কেন্দ্রীয় কমিটির সদস্য শামসুন্নাহার ভূঁইয়া, মনি বেগম, মমতাজ চৌধুরী টুটু, মাসুদা খান লতা, মতিঝিল থানা শাখার সভাপতি বিউটি বেগম, শ্যামপুর থানা শাখার সভাপতি নাছিমা তালুকদার, যাত্রাবাড়ী থানা শাখার সহ-সভাপতি মুনমুন, মতিঝিল থানা শাখার সাংগঠনিক সম্পাদক কোহিনুর বেগম, ডেমরা থানা শাখার সভাপতি লায়লা, কোতয়ালী থানা শাখার সদস্য মিতা দত্ত, সূত্রাপুর থানার শাখার সদস্য আলেয়া বেগম এবং যাত্রাবাড়ী থানা শাখার প্রচার সম্পাদক মহুয়া।

সংগঠনটির কেন্দ্রীয় সহ-সভাপতি ইয়াসমিন আরা হক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।


সর্বশেষ - জাতীয় সংবাদ