1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

বিদেশগামী কর্মীদের দক্ষতা উন্নয়নের লক্ষ্যে ১০০ গাড়ি পেল জনশক্তি কর্মসংস্থান ব্যুরো

নিজেস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বৃহস্পতিবার, ২৪ মার্চ, ২০২২

বিদেশগামী কর্মীদের দক্ষতা উন্নয়নের লক্ষ্যে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের আওতাধীন জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোতে একশটি গাড়ি হস্তান্তর করেছে সরকারি যানবাহন অধিদপ্তর।

বুধবার (২৩ মার্চ ) বিকেলে রাজধানীর ইস্কাটনে বিয়াম মিলনায়তনে দপ্তরের পরিবহন কমিশনার মো. আবদুস সাত্তার প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদের হাতে গাড়ির প্রতীকী চাবি হস্তান্তর করেন।

প্রবাসী কল্যাণমন্ত্রী বলেন, যে কোনো মানুষকে দক্ষ করে এগিয়ে নিয়ে যাওয়া আমাদের লক্ষ্য। সরকার আন্তর্জাতিক শ্রমবাজারে দক্ষ কর্মী যোগান দেওয়ার প্রচেষ্টা অব্যাহত রেখেছে।

তিনি বলেন, সারাবিশ্বে দক্ষ ড্রাইভারের চাহিদা রয়েছে। আমার জানা মতে, যুক্তরাষ্ট্র, কানাডা ড্রাইভার খুঁজছে। তবে সেটা লং ট্রাকের। আমাদের পরিকল্পনা আছে- আমরা লং ট্রাকেরও ব্যবস্থা করবো। দেশের ভেতরেও অনেক ড্রাইভারের প্রশিক্ষণের প্রয়োজন আছে। আজকে আমরা যে একশটি গাড়ি পেয়েছি তার ফলাফল আগামী এক বছরের মধ্যে দেখা যাবে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কে এম আলী আজমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন। এছাড়াও উপস্থিত ছিলেন বিএমইটি মহাপরিচালক মো. শহীদুল আলম।


সর্বশেষ - জাতীয় সংবাদ