1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

শান্তিরক্ষা মিশনে প্রশংসিত পুলিশ সদস্যরাও

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বৃহস্পতিবার, ২৪ মার্চ, ২০২২

পশ্চিম আফ্রিকার দেশ মালিতে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে নিয়োজিত বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিট-২-এর সদস্যরা একের পর এক প্রশংসা কুড়াচ্ছেন। জাতিসংঘ মহাসচিবের বিশেষ প্রতিনিধি ও মিনুসমার প্রধান এল গাছিম ওয়ানের প্রশংসা পাওয়ার পর এবার তারা প্রশংসা পেয়েছেন সিওআরএম চীফ অপারেশনস এ্যান্ড রিসোর্স ম্যানেজমেন্ট সরি সাংগারে ও তার দলের কাছ থেকে।

৭ মার্চ জাতিসংঘ মহাসচিবের বিশেষ প্রতিনিধি ও মিনুসমা প্রধান এল গাছিম ওয়ান গুন্দাম ক্যাম্প পরিদর্শনের সময় বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিট-২ এর প্রশংসা করেন। এরপর ২১ মার্চ সেখানে পরিদর্শনে যান সরি সাংগারে ও তার দল। সেখানে বাংলাদেশ কন্টিনজেন্টের কনফারেন্স হলে ব্যানএফপিইউ, আনপোল সদস্য, সিভিল সদস্য ও আইভরিকোস্টের সেনাসদস্যদের সঙ্গে বিশেষ বৈঠক করেন তিনি। পুলিশ সদর দফতরের মিডিয়া এ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগ থেকে এসব জানানো হয়েছে।

পুলিশ সদর দফতর সূত্র জানায়, বৈঠকে সভাপতিত্ব করেন ব্যানএফপিইউ-২ এর কমান্ডার মোহাম্মদ শাহিনুর আলম খান। কমান্ডার পুলিশ সুপার মোহাম্মদ শাহিনুর আলম খান প্রধান অতিথির সামনে বাংলাদেশ কন্টিনজেন্টের কর্মকাণ্ড তুলে ধরেন। এসব শুনে সরি সাংগারে ব্যানএফপিইউ-২ এর কর্মকাণ্ড বিশেষ করে ব্যানএফপিইউ সদস্যরা তাদের ওপর অর্পিত দায়িত্ব পেশাদারিত্বের সঙ্গে পালনের পাশাপাশি শান্তি প্রতিষ্ঠায় বিভিন্ন সেবামূলক কর্মকাণ্ড যেমন স্থানীয় শিক্ষার্থীদের মাঝে শিক্ষাসামগ্রী বিতরণ, স্থানীয়দের ফ্রি মেডিক্যালসেবা প্রদান, বিভিন্ন আন্তর্জাতিক দিবস পালন ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের প্রশংসা করেন। আলোচনা শেষে প্রধান অতিথির হাতে সম্মাননা স্মারক তুলে দেন বাংলাদেশ কন্টিনজেন্টের কমান্ডার ও তার সদস্যরা। প্রধান অতিথির সম্মানার্থে দুপুরে বিশেষ ভোজের আয়োজন করা হয়। এ ছাড়া তিনি ব্যানএফপিইউ কম্পাউন্ডে একটি চারা রোপণ করেন। পরদিন মিনুসমা প্রধান (এসআরএসজি) এবং সিওআরএম সরি সাংগারে ব্যানএফপিইউ-২ এর কমান্ডার মোহাম্মদ শাহিনুর আলম খানকে একটি প্রশংসাপত্র পাঠান।


সর্বশেষ - জাতীয় সংবাদ