1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

সীতাকুণ্ডের বিস্ফোরণে হতাহতদের পরিবারকে সহায়তা

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
রবিবার, ৫ মার্চ, ২০২৩

চট্টগ্রামের সীতাকুণ্ডের কদমরসুলপুরে সীমা অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণে নিহত প্রত্যেকের পরিবারকে দাফন-কাফনের জন্য তাৎক্ষণিক ৫০ হাজার টাকা সহায়তা দেওয়া হয়েছে।

জেলা প্রশাসনের মাধ্যমে এসব সহায়তা দেওয়া হচ্ছে। এর মধ্যে দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয় ২৫ হাজার এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় দিচ্ছে ২৫ হাজার টাকা।

এছাড়া পরে শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের পক্ষ থেকে নিহত প্রত্যেকের পরিবারকে দুই লাখ টাকা করে সহায়তা দেওয়ার ঘোষণা দেওয়া হয়েছে। জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) মোহাম্মদ তৌহিদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

অন্যদিকে আহতদের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে তাৎক্ষণিক সাড়ে সাত হাজার টাকা দেওয়া হচ্ছে। তাছাড়া শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন থেকে পরে আহতদের ৫০ হাজার টাকা করে সহায়তা দেওয়ার ঘোষণা দেওয়া হয়।

জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) মোহাম্মদ তৌহিদুল ইসলাম বলেন, ‘আহতদের জন্য চিকিৎসা ও ওষুধপত্র সরবরাহ করা হচ্ছে। এজন্য চট্টগ্রাম মেডিকের কলেজ (চমেক) হাসপাতালের জরুরি বিভাগের সামনে জেলা প্রশাসনের হেল্প ডেস্ক খোলা হয়েছে।’

শনিবার (৪ মার্চ) বিকেল ৪টা ৫৫ মিনিটে কদমরসুলপুর এলাকায় সীমা অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণ ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের আটটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে। এ বিস্ফোরণে এ পর্যন্ত ছয়জন নিহত হয়েছেন। তাদের মধ্যে পাঁচজনের নাম জানা গেছে। তারা হলেন- শামসুল ইসলাম, ফরিদুল আলম, রতন, আবদুল কাদের, সালাউদ্দিন।

বিস্ফোরণে আহত হয়েছেন অন্তত ২২ জন। তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। স্থানীয়রা জানান, বিস্ফোরণে কয়েক কিলোমিটার এলাকা প্রকম্পিত হয়।


সর্বশেষ - জাতীয় সংবাদ