1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

ছেলের সুন্নতে খতনায় গরু-মহিষ-অটোরিকশায় আনন্দ র‍্যালি

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
রবিবার, ৫ মার্চ, ২০২৩

জামালপুরে সুন্নতে খতনা উপলক্ষে তিনদিন ধরে গরু ও মহিষের গাড়ি, অটোরিকশায় নেচে-গেয়ে আনন্দ র‍্যালি করছেন স্বজনরা। এতে দুই শতাধিক স্বজন অংশ নেন।

শনিবার (৪ মার্চ) বিকেলে শহরের বিসিক শিল্প নগরী এলাকায় এ দৃশ্য দেখা যায়। আজ ছিল এ র‌্যালির শেষদিন।

র‌্যালিতে অংশ নেওয়া স্বজনরা জানান, শহরের লাঙ্গলজোড়া গ্রামের মাহবুবুল আলম বাবুর ছেলে মাহবুব ইসলাম মাহিদ (৭)। মাহবুবুল আলমের দীর্ঘদিনের ইচ্ছা ছিল, ছেলে মাহিদের সুন্নতে খতনা উপলক্ষে ভিন্ন কিছু আয়োজন করবেন। সে উপলক্ষে তিনদিন ধরে গরুর গাড়ি, মহিষের গাড়ি ও অটোরিকশায় স্বজনরা নেচে-গেয়ে আনন্দ করছেন।

এ কয়েকদিনে তারা প্রায় শহরের সব জায়গায় ঘুরেছেন। এতে তাদের খরচ হয়েছে প্রায় আট লাখ টাকা। শনিবার ছিল এ র‌্যালির শেষদিন। সোমবার (৬ মার্চ) সকালে মাহিদের খতনা। এ খতনার মাধ্যমে শেষ হবে তাদের এ উৎসব।

লিটন হোসেন নামের এক স্বজন বলেন, এমন উৎসব জামালপুরে এই প্রথম। তারা তিনদিন ধরে এ উৎসব উপভোগ করছেন। শহরের অলিগলিতে ঘুরে তারা খুব মজা করছেন।

মাহিদের বাবা মাহবুবুল আলম বাবু বলেন, প্রতিটি মুসলিম পরিবারেই ছেলেশিশু বড় হলে তার মুসলমানি করানোর তোরজোর শুরু হয়। আমি আগে থেকেই চিন্তা করে রেখেছিলাম ছেলের এ অনুষ্ঠানে ব্যতিক্রমী কিছু করবো। তারই ধারাবাহিকতায় তিনদিন ধরে আমরা গরু ও মহিষের গাড়ি নিয়ে শহরের অলিগলি ঘুরছি। আত্মীয়-স্বজনরা এতে অংশ নিয়েছেন।


সর্বশেষ - জাতীয় সংবাদ