1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

যাত্রা শুরু করছে ‘অ্যামাজন প্রাইম ভিডিও বাংলাদেশ’

ডেস্ক রিপোর্ট : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বৃহস্পতিবার, ৯ মার্চ, ২০২৩

দেশে শিগগির যাত্রা শুরু করতে যাচ্ছে আন্তর্জাতিক ওটিটি প্ল্যাটফর্ম ‘অ্যামাজন প্রাইম’। জানা গেছে, ‘অ্যামাজন প্রাইম ভিডিও বাংলাদেশ’ নামে তারা কাজ শুরু করবে। এ দেশের দর্শকের জন্য প্ল্যাটফর্মটি এরই মধ্যে বেশকিছু ওয়েব ফিল্ম ও সিরিজ নির্মাণ করেছে।

‘অ্যামাজন প্রাইম ভিডিও বাংলাদেশ’র হেড অব কনটেন্ট অ্যান্ড কর্পোরেট বিজনেস সোনিয়া হুরিয়া গুপ্তা বুধবার (৮ মার্চ) এ প্রসঙ্গে বিস্তারিত জানিয়েছেন।

সোনিয়া হুরিয়া গুপ্তা যাত্রা শুরু প্রসঙ্গে বলেন, ‘অবশেষে বাংলাদেশে আমাদের যাত্রা শুরু হতে যাচ্ছে। এ যাত্রা শুরু করতে পেরে আমরা আনন্দিত।’

শুরুতে ওটিটি প্ল্যাটফর্মটি পাঁচটি ওয়েব কনটেন্ট দর্শকদের উপহার দেবে। এর পোস্টারও প্রকাশ করেছে অ্যামাজন প্রাইম।

পাঁচটি কন্টেন্ট হচ্ছে-

কিশলয়: মাহিরিয়ান চৌধুরী পরিচালিত এই রোমান্টিক থ্রিলারধর্মী ওয়েব ফিল্মটির গল্প গড়ে উঠেছে একজন কিশোরীর বিখ্যাত মডেলে পরিণত হওয়া এবং পরবর্তীতে তার করুণ পরিণতি নিয়ে। জান্নাতুল এলহাম মায়া এর গল্প এবং চিত্রনাট্য লিখেছেন।

বাংলার বন্ধু: জাতির পিতা বঙ্গবন্ধুর মৃত্যুর ঠিক ৪৮ ঘণ্টা আগে ঘটে যাওয়া সব রোমাঞ্চকর গল্প নিয়ে নির্মিত হয়েছে ওয়েব ফিল্ম ‘বাংলার বন্ধু’। ভারতের পিযুষ বন্দ্যোপাধ্যায় রাইনো আরিয়ান খানের গল্প ও চিত্রনাট্যে এটি নির্মাণ করেছেন।

হাত ধুবি কিনা বল: আল নাহিয়ান মাশরাফির গল্প, চিত্রনাট্য ও পরিচালনায় নির্মিত ‘হাত ধুবি কিনা বল’ ওয়েব ফিল্মটির কাহিনি করোনাকালে একজন সমাজ সেবকের হাত ধোয়ার ব্যবসা নিয়ে গড়ে উঠেছে।

চকলেটেই বাড়ে ভালোবাসা: বড়দের পাশাপাশি শিশুদের জন্যও আয়োজন রয়েছে অ্যামাজন প্রাইম বাংলাদেশের তালিকায়। ১২ জন শিশুর চকলেট খাওয়া আর তাদের মধ্যে ভালোবাসার গল্প নিয়ে ভারতের শর্মিষ্টা মুখার্জি নির্মাণ করেছেন শিশুতোষ ওয়েব ফিল্ম ‘চকলেটেই বাড়ে ভালবাসা’। এটির গল্প ও চিত্রনাট্য লিখেছেন রিয়াজ আফ্রিদি।

কফিতা: একটি কফির ক্যাফেতে ২৪ ঘণ্টায় ঘটে যাওয়া সমাজের ৬ পেশার মানুষের জীবনের গল্প দেখা যাবে ‘কফিতা’ ওয়েব ফিল্মটিতে। এটি পরিচালনা করেছেন জান্নাতুল এলহাম মায়া। এর গল্প ও চিত্রনাট্য লিখেছেন রাইনো আরিয়ান খান।

এ মাসেই আনুষ্ঠানিকভাবে বাংলাদেশে যাত্রা শুরু করতে যাচ্ছে ওটিটি প্লাটফর্মটি- অ্যামাজন প্রাইম ভিডিও বাংলাদেশ সূত্রে এমনটাই জানা যাচ্ছে।


সর্বশেষ - জাতীয় সংবাদ