1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

আইরিশদের হারিয়ে সবচেয়ে বড় জয়ের রেকর্ড টাইগারদের

বিশেষ প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
শনিবার, ১৮ মার্চ, ২০২৩

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আয়ারল্যান্ডকে পেয়ে একের পর এক রেকর্ড গড়ে গেলো বাংলাদেশ ক্রিকেট দল। টস হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে সাকিব এবং তৌহিদ হৃদয়ের ব্যাটে ভর করে ওয়ানডেতে নিজেদের ইতিহাসে সর্বোচ্চ রানের রেকর্ড গড়েছিলো টাইগাররা।

নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৩৩৮ রান সংগ্রহ করে বাংলাদেশ। জবাব দিতে নেমে ৩০.৫ ওভার খেলার সুযোগ পেয়েছে আইরিশরা। তাতেই হয়েছে অলআউট, মাত্র ১৫৫ রানে। বাংলাদেশের জয় এলো ১৮৩ রানের বিশাল ব্যবধানে।

রানের ব্যবধানে এটাও বাংলাদেশের সবচেয়ে বড় জয়। এর আগে রানের ব্যবধানে বাংলাদেশের সবচেয়ে বড় জয় ছিল ১৬৯ রানের। জিম্বাবুয়ের বিপক্ষে, ২০২০ সালে।

সিলেট যেন বাংলাদেশের জন্য রেকর্ড প্রসবিনী একটি ভেন্যুতে রূপ নিয়েছে। আগের সর্বোচ্চ রানের ব্যবধানে জয়টিও এসেছিলো এই সিলেট থেকে। এবারও সর্বোচ্চ রানের ব্যবধানে জয়টি এলো লাক্কাতুরা চা বাগানের পাশে নয়নাভিরাম সিলেট আন্তর্জাতিক স্টেডিয়াম থেকে।

টস হেরে ব্যাট করতে নামার পর সাকিব আল হাসান এবং তৌহিদ হৃদয়ের ব্যাট থেকে আসে যথাক্রমে ৯৩ এবং ৯২ রান। দু’জনই সেঞ্চুরি মিস করেন। কিন্তু তাদের এই দুই ইনিংসের ওপর ভর করে বাংলাদেশ পায় নিজেদের ইতিহাসে সর্বোচ্চ ৩৩৮ রানের সংগ্রহ। ২৬ বলে ৪৪ রান করেন মুশফিকুর রহিম।

জবাব দিতে নামার পর বাংলাদেশের বোলারদের সাঁড়াসি বোলিংয়ের সামনে ১৫৫ রানে অলআউট হয়ে গেলো আইরিশরা। ৪ উইকেট নেন এবাদত হোসেন। ৩ উইকেট নেন স্পিনার নাসুম আহমেদ। ২টি নেন তাসকিন আহমেদ এবং ১টি উইকেট নেন সাকিব আল হাসান।


সর্বশেষ - জাতীয় সংবাদ