1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

ত্রিপুরায় সিবিআইআর’র ভারত-বাংলাদেশ মৈত্রী উৎসব

আন্তর্জাতিক ডেস্ক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
রবিবার, ১৯ মার্চ, ২০২৩

ভারত ও বাংলাদেশের সুসম্পর্ক বজায় রাখার লক্ষ্যে ত্রিপুরায় পালন করা হলো মৈত্রী উৎসব। শনিবার (১৮ মার্চ) মৈত্রী সম্মাননা প্রদান অনুষ্ঠানের আয়োজন করে সেন্টার ফর বাংলাদেশ ইন্ডিয়া রিলেশন্স (সিবিআইআর)।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া-১ এর সংসদ সদস্য ফরহাদ হোসেন। তিনি দুই দেশের সম্পর্কের বর্তমান সময়কে স্বর্ণযুগের সঙ্গে তুলনা করেছেন।

আগরতলার রবীন্দ্র শতবার্ষিকী ভবনে বিভিন্ন ব্যক্তি, সংগঠন ও গণমাধ্যমকে মৈত্রী সম্মাননা প্রদান করা হয়। সিবিআইআর ও আরশি কথা সংবাদ মাধ্যমের যৌথ উদ্যোগে এ আয়োজন সম্পন্ন হয়।

অনুষ্ঠানে ত্রিপুরা রাজ্যের ক্রীড়া ও যুবকল্যাণ মন্ত্রী টিংকু রায় বলেন, বাণিজ্যিক সম্পর্কের চেয়েও বড় হয়ে গেছে আত্মিক সম্পর্কের বিষয়টি। যে কারণে আসাম, পশ্চিমবঙ্গ থেকে শুরু করে ত্রিপুরা রাজ্যের বাঙালি অংশের জনগণও এখন বিভিন্ন আন্তর্জাতিক বাজারে গিয়ে ঢাকার জামদানি কিনতে চান।

বাংলাদেশের সহকারি হাইকমিশনার আরিফ মোহাম্মদ বলেন, বাংলাদেশ যতদিন বেঁচে থাকবে ঠিক ততদিনই ভারতের কথা স্মরণ করবে। তিনি বলেন, পাকিস্তানের কারাগারে বন্দি থেকেও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশে ফেরার আগে ভারতের রাজধানী দিল্লিতে পা রাখার অভিমত ব্যক্ত করেন। আর সেই থেকেই শুরু হয় মৈত্রীর বন্ধন।

অনুষ্ঠানটির সূচনা পর্বে স্বাগত বক্তব্য রাখেন, সিবিআইআর বাংলাদেশের পক্ষে পরিচালক শাহিদুল হাসান খোকন। প্রাথমিক পর্বের এই আয়োজন শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানও করা হয়।


সর্বশেষ - জাতীয় সংবাদ