1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

অপপ্রচার ও জঙ্গিবাদে উস্কানির অভিযোগে পিনাকীর বিরুদ্ধে প্যারিসে বিক্ষোভ!

প্রবাস ডেস্ক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বুধবার, ২২ মার্চ, ২০২৩

গুজব, অপপ্রচার, জঙ্গিবাদে উস্কানি ও বাংলাদেশ বিরোধী অপতৎপরতায় লিপ্ত থাকার অভিযোগে কথিত ব্লগার পিনাকী ভট্টাচার্যের বিরুদ্ধে ফ্রান্সের রাজধানী প্যারিসে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২১ মার্চ) আয়োজিত এ মানববন্ধনে প্রবাসী বাঙালিরা স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, পিনাকী সহ দেশবিরোধী একটি চক্র জঙ্গিদের উস্কানি দিয়ে দেশে সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টি করতে নিয়মিতভাবে গুজব ও অপপ্রচার করে যাচ্ছে। বাংলাদেশকে অস্থিতিশীল করতে পিনাকী দেশবিরোধী অপতৎপরতায় লিপ্ত।

তারা আরও বলেন, কথিত এই লেখক ফ্রান্সে বসে বাংলাদেশ, বাংলাদেশ সরকার, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বঙ্গবন্ধু পরিবারকে নিয়ে বিভ্রান্তিকর মিথ্যা তথ্য দিয়ে মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করছে। তিনি বিভিন্ন অনলাইন পোর্টাল, ফেসবুক, ইউটিউব চ্যানেল, টুইটারসহ সামাজিক যোগাযোগমাধ্যমে এইসব অপপ্রচার অব্যাহত রেখেছে।

উল্লেখ্য, একটি ঘৃণ্য চক্র অসাম্প্রদায়িক বাংলাদেশে বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টা করছে। পিনাকী ভট্টাচার্য এই চক্রের অন্যতম সদস্য। এ চক্র যুক্তরাজ্যে পলাতক সাজাপ্রপ্ত আসামি বিএনপি নেতা তারেক রহমান এবং একাত্তরের পরাজিত শক্তি ও তাদের দোসররা অর্থায়ন করছে বলে জানা যায়।

২১ মার্চ প্যারিসে দেশবিরোধী অপতৎপরতার বিরুদ্ধে আয়োজিত সমাবেশে ব্ক্তারা বলেন, দেশবিরোধী এ ধরণের অপপ্রচার আর চলতে দেওয়া যায় না। আইনগতভাবেই এটা বন্ধ হওয়া দরকার। ফ্রান্সের মাটিতে বসে বাংলাদেশের বিরুদ্ধে অপপ্রচার চালানো সম্পর্কে ফ্রান্স সরকারের দৃষ্টি আকর্ষণ করা হয়েছে। বক্তারা ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রী বরাবর পিনাকীর বিরুদ্ধে অভিযোগ জানাবে বলেও ঘোষণা দেন।

প্যারিসে আয়োজিত এ সমাবেশে উপস্থিত ছিলেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি, অস্ট্রিয়া প্রবাসী মানবাধিকারকর্মী, লেখক ও সাংবাদিক এম. নজরুল ইসলাম, সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মজিবুর রহমান, ফ্রান্স আওয়ামী লীগের সভাপতি এম এ কাশেম, সাধারণ সম্পাদক দিলওয়ার হোসেন কয়েছ ও সহ-সভাপতি মনজুরুল হাসান চৌধুরী সেলিম। প্যারিসে অবস্থানকারী প্রবাসী বাঙালিরা এতে উপস্থিত ছিলেন।


সর্বশেষ - জাতীয় সংবাদ