1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

বিদেশি পর্যটকবাহী ‘গঙ্গা বিলাস’ সুন্দরবনে 

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বুধবার, ২২ মার্চ, ২০২৩

ভারতীয় পর্যটকবাহী প্রমোদতরী ‘গঙ্গা বিলাসে’ করে আবারও সুন্দরবনে এসেছেন বিদেশি পর্যটকরা। বুধবার (২২ মার্চ) সকাল ১০টায় সুন্দরবনের ঢাংমারী স্টেশন থেকে রাজস্ব দিয়ে তারা বনে প্রবেশ করেছেন। এবারের যাত্রায় চার জন সুইস এবং দুই জন জার্মান পর্যটক আছেন।

ঢাংমারী স্টেশন কর্মকর্তা সাইফুল বারী জানান, সকাল ১০টায় পর্যটকবাহী প্রমোদতরীটি এখানে আসে। পরে বনবিভাগের নির্ধারিত রাজস্ব কেটে তারা হারবাড়িয়া ইকো ট্যুরিজম কেন্দ্রের উদ্দেশে রওনা দেন।

খুলনা বনাঞ্চলের বনসংরক্ষক (সিএফ) মিহির কুমার দো জানান, ছয় পর্যটক বৃহস্পতিবার (২৩ মার্চ) প্রমোদতরী গঙ্গা বিলাসে করে তারা যাবেন সুন্দরবনের কচিখালী এলাকায়। সেখানে ভ্রমণ করে পরদিন ২৪ মার্চ তারা কটকা এলাকার জামতলা সী বিচ ঘুরে দেখে রাতেই আবার ওই প্রমোদতরীতে উঠবেন। এদিন পশুর নদী পাড়ি দিয়ে পর্যটকবাহী বিলাসবহুল এই প্রমোদতরী ২৫ মার্চ বাগেরহাটের ষাটগম্বুজ মসজিদ ভ্রমণ শেষে ওইদিনই আবার নদী পথে খুলনার আংটিহারা এলাকায় ইমিগ্রেশন করতে যাবেন বিদেশি পর্যটকরা। ২৬ মার্চ ইমিগ্রেশন শেষ করে ভারতের উদ্দেশে বাংলাদেশের জলসীমা ত্যাগ করবেন তারা।

প্রসঙ্গত, গত ৩ ফেব্রুয়ারি দুপুরে চার জন সুইস, দুই জন জার্মান ও একজন অস্ট্রেলিয়ানসহ ২৮ জন পর্যটক নিয়ে কুড়িগ্রাম জেলার চিলমারী দিয়ে সুন্দরবনের নৌসীমান্ত পথে বাংলাদেশে প্রবেশ করে ভারতের প্রমোদতরী গঙ্গা বিলাস। পরদিন ৪ ফেব্রুয়ারি পর্যটকবাহী বিলাসবহুল পাঁচ তারকা মানের এ জাহাজটি মোংলা বন্দরের জেটিতে আসলে নৌপ্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, ভারতীয় হাইকমিশনার প্রণয় কুমার ভার্মা ও মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল মীর এরশাদ আলী অভ্যার্থনা জানান।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ছয় পর্যটক ছাড়া বাকি পর্যটকরা গত ১৯ মার্চ ঢাকার হযরত শাহজালাল আর্ন্তজাতিক বিমান বিন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করেন।


সর্বশেষ - জাতীয় সংবাদ