1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

সুইডেন ক্রিকেটবোর্ডের সচিব হলেন বাংলাদেশি আতিকুর

খেলাধুলা ডেস্ক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বুধবার, ২২ মার্চ, ২০২৩

প্রথম বাংলাদেশি সুইডিশ নাগরিক হিসেবে দেশটির ক্রিকেট বোর্ড (Svenska cricketförbundet) (www.cricket.se) সদস্য ও সচিব নির্বাচিত হয়েছেন সুইডেনের লজেন্ট গ্রুপের আইটি প্রজেক্ট ম্যানেজার আতিকুর রহমান। গত ১৯ মার্চ স্টকহোমে একটি বার্ষিক সভায় উপস্থিত ৬১ বোর্ড সদস্যের ভোটে তিনি নির্বাচিত হয়েছেন। নির্বাচনে অংশ নিয়েছে দুটি প্যানেল। নির্বাচনে আতিকুর রহমান ও তার প্যানেল ৪৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। আজ ২০ মার্চ ক্রিকেট বোর্ডে দায়িত্ব গ্রহণ করেছেন এই তথ্যপ্রযুক্তিবিদ।

ফলে ২০২৩-২৪ বছরের জন্য সুইডিশ ক্রিকেট বোর্ডের সেক্রেটারি হিসাবে আতিকুর সুইডেনে ক্রিকেটের প্রশাসনের দায়িত্ব পালনের পাশাপাশি খেলাধূলার মান উন্নয়ন ও বিকাশে ভূমিকা রাখবেন। দেশটির ক্রিকেট খেলায় অংশগ্রহণ বাড়ানো এবং দর্শকদের কাছে খেলাটিকে জনপ্রিয় করার কৌশল ও উদ্যোগ গ্রহণে তিনি পরিচালনা বোর্ডের সাথে ঘনিষ্ঠভাবে কাজ করবেন।

তথ্যবিজ্ঞানে স্নাতকোত্তর করতে আতিকুর রহমান ২০১০ সালে বাংলাদেশ থেকে সুইডেনে পাড়ি জামান। তবে বেশ কয়েক বছর ধরে সক্রিয়ভাবে ক্রিকেটে জড়িত থাকার কারণে আতিকুর অনেক অভিজ্ঞতা ও দক্ষ। আতিকুর এর আগে সুইডেনের বোরস ক্রিকেট ক্লাবের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন। বোর্ড চেয়ার‌ম্যান নির্বাচিত হওয়ার পর আতিকুর রহমান বলেছেন, “আমি এই নতুন চ্যালেঞ্জ গ্রহণ করতে পেরে রোমাঞ্চিত এবং সুইডেনে ক্রিকেট খেলার বিকাশ অব্যাহত রাখতে সুইডিশ ক্রিকেটের সাথে কাজ করতে পেরে সাম্মানিত বোধ করছি।

“সুইডেনে ক্রিকেটের একটি সমৃদ্ধ ইতিহাস রয়েছে এবং আমি দেশের খেলাধুলার উন্নয়নে অবদান রাখার জন্য উন্মুখ”- যোগ করেন তিনি।

এদিকে সুইডিশ ক্রিকেট বোর্ডের সভাপতি তারিক জুওয়া “আতিকুর রহমানকে সুইডিশ ক্রিকেট বোর্ডে স্বাগত জানিয়েবলেছেন, আমরা আনন্দিত। আতিকুরের খেলা সম্পর্কে গভীর বুৎপত্তি রয়েছে এবং তার অভিজ্ঞতা এবং ক্রিকেটের প্রতি অনুরাগ সংগঠনের জন্য একটি বড় সম্পদ হবে। আমরা অপেক্ষায় আছি। সুইডেনে ক্রিকেটকে নতুন উচ্চতায় নিয়ে যেতে তার সঙ্গে কাজ করতে হবে।

 


সর্বশেষ - জাতীয় সংবাদ