1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

মার্কেটে মূল্য তালিকাসহ ডিজিটাল ডিসপ্লে বসাবে ডিএনসিসি

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বৃহস্পতিবার, ২৩ মার্চ, ২০২৩

রমজান মাসে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য জনসাধারণের অবগতির জন্য সাতটি মার্কেটে মূল্য তালিকাসহ (প্রতিটি ১০x৬ ফুট সাইজের) ডিজিটাল ডিসপ্লে বোর্ড স্থাপন করবে ঢাকা উত্তর সিটি করপোরেশন। এছাড়াও প্রতিটি দোকানে প্রকাশ্যে মূল্য তালিকা টানিয়ে রাখতে হবে। নির্ধারিত মূল্যের বেশি দামে পণ্য বিক্রি করলে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানানো হয় ডিএনসিসি থেকে।

বুধবার (২২ মার্চ) দুপুরে গুলশানস্থ ডিএনসিসি’র নগর ভবনে রমজান মাসে অত্যাবশকীয় পণ্যসামগ্রীর মূল্য স্থিতিশীল ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যের সরবরাহ স্বভাবিক রাখা এবং বাজার মনিটরিংসহ অন্যান্য বিষয়ে মতবিনিময় সভায় সভাপতির বক্তৃতায় ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম এ কথা জানান।

মেয়র বলেন, ‘একটি বাজার মনিটরিং কমিটি করা হবে। পুরো রমজান মাস জুড়ে এই কমিটি বাজারগুলো মনিটরিং করবে। আমি ব্যবসায়ীদের কাছ থেকে সহযোগিতা চাই। আপনারা দয়া করে ভেজালমুক্ত, সঠিক ওজন ও টাটকা পণ্য সরবরাহ করবেন।’

ভোক্তারা যেন অভিযোগ জানাতে পারে সেজন্য সেই ডিসপ্লে বোর্ডে মোবাইল নম্বর প্রদর্শন করার জন্য সংশ্লিষ্ট বিভাগকে নির্দেশ দেন ডিএনসিসি মেয়র।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন ডিএনসিসির কর্মকর্তাসহ মালিকানাধীন মার্কেট ও কাঁচাবাজারের ব্যবসায়ীদের সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকরা।


সর্বশেষ - জাতীয় সংবাদ