1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

আরও কমেছে মুরগির দাম

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বুধবার, ২৯ মার্চ, ২০২৩

প্রতি কেজিতে ৮০ থেকে ৯০ টাকা কমে এখন ২০০ টাকায় বিক্রি হচ্ছে ব্রয়লার মুরগি। পোলট্রি খাতের শীর্ষস্থানীয় চার প্রতিষ্ঠান খামার পর্যায়ে ব্রয়লার মুরগির দাম প্রতি কেজি ১৯০-১৯৫ টাকা নির্ধারণের পরেই এমন নিম্নমুখী প্রবণতা দেখা যাচ্ছে বাজারে।

বুধবার (২৯ মার্চ) রাজধানীর বিভিন্ন বাজারে দেখা যায়, প্রতি কেজি ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে ১৯০ টাকায়, মঙ্গলবার যা বিক্রি হয়েছে ২০০ থেকে ২১০ টাকা দরে। যা দুইদিন আগেও ২০ থেকে ২৩০ টাকায় বিক্রি হয়েছে।

ব্যবসায়ীরা জানান, করপোরেট কোম্পানিগুলো দাম কমিয়ে দেওয়ার কারণে প্রান্তিক খামারে মুরগির দাম আরও বেশি কমেছে। বর্তমানে পাইকারি পর্যায়ে প্রতি কেজি ব্রয়লার ১৮০ টাকা দরে বিক্রি হচ্ছে, এ দাম আরও কমতে পারে বলেও জানান তারা।

কারওয়ান বাজারের মুরগি বিক্রেতা আবদুল কাদের বলেন, সরকার দাম নির্ধারণ করে দেওয়ার পর থেকে মুরগির দাম কমছে। দুই-একদিনের মধ্যে দাম আরও কমতে পারে বলেও জানান তিনি।

ব্রয়লার মুরগির নিম্নমুখী দামের কারণে সোনালি মুরগির দামও কিছুটা কমেছে। বর্তমানে সোনালি মুরগি প্রতি কেজি ৩৫০ থেকে ৩৬০ টাকা দরে বিক্রি হচ্ছে। কয়েকদিন আগেও প্রতি কেজি ৩৮০ টাকায় বিক্রি হয়েছে সোনালি মুরগি।


সর্বশেষ - জাতীয় সংবাদ

নির্বাচিত