1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

নকল সেমাই-বৈদ্যুতিক উৎপাদনের দায়ে জরিমানা ৬ লাখ

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
শুক্রবার, ৩১ মার্চ, ২০২৩

রাজধানীর কামরাঙ্গীরচর এলাকায় ভেজাল ও মেয়াদোত্তীর্ণ সেমাই এবং অনুমোদনহীন ও নকল বৈদ্যুতিক তার উৎপাদন, মজুত ও বিক্রির অভিযোগে তিন প্রতিষ্ঠানকে ছয় লাখ টাকা জরিমানা করেছে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (৩০ মার্চ) রাতে র‍্যাব-১০ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি এনায়েত কবির সোয়েব এ তথ্য জানান। তিনি বলেন, র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম ও র‍্যাব-১০ এর সমন্বয়ে একটি আভিযানিক দল কামরাঙ্গীরচর এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনার কার্যক্রম সম্পন্ন করেন। এসময় বিএসটিআই প্রতিনিধির উপস্থিতিতে ভ্রাম্যমাণ আদালত ওই এলাকায় ভেজাল ও মেয়াদোত্তীর্ণ সেমাই এবং অনুমোদনহীন বৈদ্যুতিক তার উৎপাদন, মজুত ও বিক্রির অপরাধে তিন প্রতিষ্ঠানকে মোট ছয় লাখ টাকা জরিমানা করেন।

এরমধ্যে মোহাম্মাদ আলী ফুড প্রোডাক্টসকে নগদ ৫০ হাজার টাকা, নাসির ফুড ইন্ডাস্ট্রিজকে নগদ ৫০ হাজার টাকা ও শুরিয়া ক্যাবলসকে নগদ ৫ লাখ টাকা জরিমানা করা হয়।

এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে প্রায় ৪০ হাজার টাকা মূল্যের ভেজাল ও মেয়াদোত্তীর্ণ সেমাই এবং অনুমোদনহীন বৈদ্যুতিক তার জব্দ ও পরে সেগুলো ধ্বংস করা হয়।

র‍্যাবের এ কর্মকর্তা আরও বলেন, প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, বেশ কিছুদিন ধরে এই অসাধু ব্যবসায়ীরা ভেজাল ও মেয়াদোত্তীর্ণ সেমাই এবং অনুমোদনহীন বৈদ্যুতিক তার উৎপাদন, মজুত ও বাজারজাত করে আসছিল।


সর্বশেষ - জাতীয় সংবাদ