রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৯:৪০ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
পঁচাত্তরের খুনিদের দায়মুক্তি অধ্যাদেশ “ধর্ষিত” মামুনের স্ক্রিনশপ জালিয়াতি ফাঁস : ইলিয়াস সহ সুশীলদের কটাক্ষ জাতিসংঘে বঙ্গবন্ধুর ভাষণ : বিশ্ব সভায় বাংলা ভাষার প্রথম আনুষ্ঠানিক প্রতিনিধিত্ব গার্ডিয়ানে প্রকাশিত শেখ হাসিনার নিবন্ধ: ‘আ থার্ড অফ মাই কান্ট্রি ওয়াজ জাস্ট আন্ডারওয়াটার। দ্য ওয়ার্ল্ড মাস্ট অ্যাক্ট অন ক্লাইমেট’ হেফাজতের কর্তৃত্ব যাচ্ছে দেওবন্দের কাফের ঘোষিত জামায়াতের কব্জায় ! অনলাইনে মিলছে টিসিবির পেঁয়াজ আজ টিউলিপ সিদ্দিকের জন্মদিন বাংলাদেশের সঙ্গে রাজনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক বাড়াতে চায় যুক্তরাষ্ট্র প্রধানমন্ত্রীকে যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষামন্ত্রীর ফোন ফ্রন্টিয়ার, ইমার্জিং ও ডেভেলপড মার্কেট রিটার্নে সবার ওপরে বাংলাদেশ

পহেলা বৈশাখ উপলক্ষে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

ইবার্তা ডেস্ক
আপডেট : বুধবার, ৪ এপ্রিল, ২০১৮

সারাদেশে নির্বিঘ্নভাবে পহেলা বৈশাখ উদযাপনের জন্যে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন।

রাজধানীর সচিবালয়ে পহেলা বৈশাখ উদযাপনের প্রস্তুতি সংক্রান্ত এক বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “নববর্ষ উদযাপনের সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে বিকাল ৫টার পর অনুষ্ঠান না করার জন্যে বলা হয়েছে। তবে রাজধানীর রবীন্দ্র সরোবরে সন্ধ্যা ৭টা পর্যন্ত অনুষ্ঠান চলবে।”

রমনা বটমূল এলাকায় পর্যবেক্ষণ টাওয়ারের পাশাপাশি পর্যাপ্ত সংখ্যক সার্চ লাইট স্থাপন করা হবে বলেও তিনি জানান।

এছাড়াও, রমনা এবং ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় বিশৃঙ্খলারোধে ভ্রাম্যমাণ আদালত বসানো হবে।

তিনি আরও জানান, পুলিশের প্রহরায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত হবে। কাউকেই মুখোশ পড়তে দেওয়া হবে না। ঢাকা মহানগর দক্ষিণ শাখা আওয়ামী লীগ আয়োজিত শোভাযাত্রাতেও পুলিশি প্রহরা থাকবে।

নববর্ষের দিনে রাজধানীর ২০টি স্থানে বিনামূল্যে খাবার পানি সরবরাহ করা হবে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি), র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)-এর মহাপরিচালক, ঢাকা মহানগর পুলিশের কমিশনার এবং পুলিশের উচ্চপদস্থ কর্মকর্তারা সেই বৈঠকে উপস্থিত ছিলেন।


আরও সংবাদ