1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

ত্রাণ বিতরণে অনিয়ম করলেই বরখাস্ত: স্থানীয় সরকার মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
রবিবার, ১২ এপ্রিল, ২০২০

করোনাভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া খেটে-খাওয়া মানুষের জন্য বরাদ্দকৃত ত্রাণ বিতরণ কার্যক্রমে অনিয়ম ও দুর্নীতি করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম। তিনি বলেন, এই অনিয়মের সঙ্গে জড়িতদের প্রয়োজনে বরখাস্ত ও ফৌজদারি মামলা দায়ের করা হবে। ইতিমধ্যে স্থানীয় সরকার বিভাগ হতে এ সংক্রান্ত জিও তথা অফিস আদেশ জারি করা হয়েছে।
শনিবার (১১ এপ্রিল) রাজধানীর মিন্টো রোডে তার সরকারি বাসভবনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন। মন্ত্রী বলেন, সারাবিশ্বের মতো বাংলাদেশও করোনা ভাইরাস জনিত প্রতিকূল অবস্থা মোকাবেলা করছে। প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক আমরা সকলে একযোগে কাজ করছি। সকলের সম্মিলিত প্রচেষ্টায় এই দুর্যোগের ক্ষয়ক্ষতি কাটিয়ে ওঠা সম্ভব হবে বলে আমি আশা করি।
এদিকে জনপ্রতিনিধিদের বিরুদ্ধে সরকারি ত্রাণ বিতরণের অনিয়ম ও দুর্নীতির তথ্য-প্রমাণ চেয়েছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে তথ্য চেয়ে শনিবার (১১ এপ্রিল) জেলা প্রশাসকদের চিঠি দেওয়া হয়েছে। এতে বলা হয়েছে, ‘অনিয়ম দুর্নীতিতে জড়িত জনপ্রতিনিধি ও কর্মকর্তা-কর্মচারীদের সাময়িক বরখাস্তসহ তাদের বিরুদ্ধে ফৌজদারি মামলা রুজুসহ কঠোর আইনি ব্যবস্থা নেওয়া হবে। অনিয়ম দুর্নীতির বিষয়ে সুনির্দিষ্ট তথ্য-প্রমাণসহ প্রতিবেদন তাৎক্ষণিকভাবে স্থানীয় সরকার বিভাগে প্রেরণ জন্য সংশ্লিষ্ট জেলা প্রশাসকদের নির্দেশক্রমে অনুরোধ করা হলো।’


সর্বশেষ - জাতীয় সংবাদ