শুক্রবার, ০৭ অগাস্ট ২০২০, ০৬:৩৪ পূর্বাহ্ন

সরকারি চালসহ গ্রেফতার ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে দুদকের মামলা

ইবার্তা ডেস্ক
আপডেট : রবিবার, ১৯ এপ্রিল, ২০২০

বগুড়ার শিবগঞ্জে খাদ্যবান্ধব কর্মসূচির ৩৩০ কেজি চালসহ গ্রেফতার মাঝিহট্ট ইউনিয়ন পরিষদের (ইউপি) বিএনপি সমর্থিত চেয়ারম্যান মির্জা গোলাম হাফিজ সোহাগের বিরুদ্ধে মামলা হয়েছে। দুর্নীতি দমন কমিশন (দুদক), বগুড়ার সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক আমিনুল ইসলাম শুক্রবার (১৭ এপ্রিল) বিকালে এ মামলা করেন। তাকে এ মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।

পুলিশ ও স্থানীয়রা জানান, চেয়ারম্যান মির্জা গোলাম হাফিজ সোহাগ দামগাড়া গ্রামের সেকেন্দার আলীর ছেলে। তিনি ওই ইউনিয়ন বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ছিলেন।

শিবগঞ্জ থানা পুলিশ গত ১৫ এপ্রিল সন্ধ্যায় গোপনে খবর পেয়ে তার বাড়িতে অভিযান চালায়। তল্লাশি করে খাদ্যবান্ধব কর্মসূচির ৩৩০ কেজি চাল পাওয়া যায়। চালগুলো জব্দ ও তাকে আটক করে থানায় আনা হয়। পরদিন পুলিশ তাকে ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠান।দুদকের সহকারী পরিচালক আমিনুল ইসলাম বলেন, ‘চেয়ারম্যান মির্জা গোলাম খাদ্যবান্ধব কর্মসূচির ৩৩০ কেজির চালসহ গ্রেফতার হন। এ চালের মূল্য ১১ হাজার ৮৮০ টাকা। শুক্রবার বিকালে তার বিরুদ্ধে নিজ কার্যালয়ে মামলা করা হয়। সোহাগকে এ মামলায় গ্রেফতার দেখানো হয়। তদন্তের স্বার্থে তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে আগামী শনিবার বা রোবিবার আদালতে আবেদন করা হবে।

শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর কবির জানান, চেয়ারম্যান মির্জা গোলামকে চালসহ গ্রেফতারের বিষয়টি লিখিতভাবে জেলা প্রশাসককে জানানো হয়েছে। জেলা প্রশাসক পরবর্তী ব্যবস্থা নেবেন।


আরও সংবাদ