1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

ফেসবুকে মিথ্যা সংবাদ ও অপপ্রচারের দায়ে ছাত্রদল নেতা গ্রেফতার

ইবার্তা টুয়েন্টিফোর ডটকম : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
রবিবার, ১৯ এপ্রিল, ২০২০

মুন্সীগঞ্জে সরকার বিরোধী মিথ্যা ও বানোয়াট অপপ্রচারকারী হিসেবে ছাত্রদল নেতাকে গ্রেফতার করেছে র‌্যাব। গতকাল বৃহস্পাতিবার (১৬ এপ্রিল) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে জেলার শ্রীনগর উপজেলার বেজগাও এলাকা থেকে শ্রীনগর কলেজ শাখার ছাত্রদলের সাবেক সহ সাংগঠনিক সম্পাদক আশরাফুল ইসলাম শুভ (২৫)-কে গ্রেফতার করে র‍্যাব।
র‍্যাব সূত্রে জানায়, র‌্যাবের প্রতিষ্ঠা লগ্ন থেকেই সমাজে বিশৃঙ্খলা সৃষ্টিকারী, মাদক ব্যবসায়ী, জঙ্গী সন্ত্রাসী, অস্ত্র ব্যবসায়ী, ডাকাত, জলদস্যু, কালোবাজারী ও মানব পাচারকারীদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ অব্যাহত রেখেছে। এরই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে মুন্সীগঞ্জের শ্রীনগরের পূর্ব বেজগাও মাঝিবাড়ি এলাকায় মনোয়ার হোসেন মুনের বাড়ির সামনে থেকে একজন ব্যক্তি ফেসবুক পেইজে এবং ফেসবুক আইডির মাধ্যমে চলমান করোনা ভাইরাসকে ইস্যু করে ফেসবুকে সরকারের ভাবমূর্তি ক্ষতিগ্রস্থ করার জন্য এবং জনমনে বিভ্রান্তী ছাড়ানোর লক্ষ্যে নিয়মিত মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন পোষ্ট করেছে এবং আইনশৃঙ্খলা ও সামাজিক স্থিতিশীলতা নষ্ট করা পায় তারা করছে। এরুপ তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১, সিপিসি-১ এর কোম্পানী কমান্ডার পুলিশ সুপার মোঃ এনায়েত হোসেন মান্নানের নেতৃত্বে একটি চৌকস আভিযানিক দল উল্লেখিত ঘটনা স্থলে অভিযান পরিচালনা করে বৃহস্পতিবার রাত আনুমানিক সাড়ে ১২টার সময় আশরাফুল ইসলাম শুভকে গ্রেফতার করে। আটক শুভ এর পিতার নাম মনোয়ার হোসেন মনু । সে জেলার শ্রীনগর থানার পূর্ব বেজগাঁও (মাঝিবাড়ি) গ্রামের বাসিন্দা। এসময় তার কাছ থেকে ১টি এন্ড্রয়েড মোবাইল সেট উদ্ধার করা হয়। এ মোবাইলের মাধ্যমে তাহার নিজ আইডি’র মাধ্যমে দীর্ঘদিন যাবৎ সরকার বিরোধী ও নানা মিথ্যা, বানোয়াট ও বিভ্রান্তীকর বিভিন্ন পোষ্ট দিয়ে জনমনে বিভ্রান্তি সৃষ্টি করে আসছিল।
স্থানীয় সূত্রে জানা যায় যে, বর্ণিত আশরাফুল ইসলাম শুভ বিভিন্ন সময়ে সরকার বিরোধী কার্মকাণ্ডে অংশগ্রহণসহ সরকারের ভাবমূর্তি নষ্ট করার হীন অভিপ্রায়ে ফেসবুক আইডির মাধ্যমে বিভিন্ন মিথ্যা সংবাদ পোষ্ট দিয়ে আসছিল। সে মুন্সিগঞ্জ জেলার শ্রীনগর থানাধীন শ্রীনগর কলেজ শাখার ছাত্রদলের সাবেক সহ সাংগঠনিক সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করছে এবং ভবিষ্যতে শ্রীনগর উপজেলার ছাত্রদলের সভাপতি প্রার্থী হিসাবে কাজ করছে। করোন ভাইরাসের কারণে দেশের এই দুঃসময়ে মানুষের পাশে সহায়তার পরির্বতে সরকারি কর্মকাণ্ডকে বির্তকিত ও প্রশ্নবিত্ত করার প্রয়াসে ফেসবুকের মাধ্যমে বিভিন্ন ধরনের মিথ্যা বানোয়াট ও ভিত্তিহীন অপপ্রচার চালিয়ে আসছিল। আশরাফুল ইসলাম শুভ এর বিরুদ্ধে মুন্সীগঞ্জ জেলার শ্রীনগর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা রুজু প্রক্রিয়াধীন আছে।


সর্বশেষ - জাতীয় সংবাদ