মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৪:৪৭ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
৫০০ গৃহকর্মী ও ৮১ তৃতীয় লিঙ্গের মানুষ পেলেন প্রধানমন্ত্রীর উপহার ৭ মে – শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন : গণতন্ত্র পুনরুদ্ধার দিবস যে যেখানে আছে সেখানেই ঈদ : ‘নবসৃষ্ট অবকাঠামো ও জলযান’ উদ্বোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী জাহাঙ্গীরনগরের দেয়ালগুলো যেভাবে রঙিন হলো সংসদ ভবনে হামলার পরিকল্পনায় গ্রেফতার ২ : নেপথ্যে হেফাজত অনিয়মের বিরুদ্ধে সাবধান করলেন প্রধানমন্ত্রী খালেদা জিয়ার আল্টিমেটামের পরেই হেফাজতের তাণ্ডব সারদেশে প্রধানমন্ত্রীর উপহার পেলেন শ্রমিক, ইমাম, ভ্যানচলক : আশ্রয়হীদের জন্য সরকারি ঘর উগ্রতার দায়ে স্থায়ীভাবে বন্ধ করে দেওয়া হল কঙ্গনার টুইটার অ্যাকাউন্ট বিচ্ছেদের আগেই সম্পত্তি ভাগাভাগির চুক্তি !

করোনা রোগীদের শয্যা প্রাপ্তিতে ছাত্রলীগের মানবিক টিম

সুভাষ হিকমত
আপডেট : বৃহস্পতিবার, ১৫ এপ্রিল, ২০২১

বিশ্বব্যাপী এক মহা আতঙ্কের নাম প্রাণঘাতী করোনাভাইরাস। কোভিড ১৯ খ্যাত এই ভাইরাসের ২য় ঢেউ বিপর্যস্ত করেছে মানবিক বিশ্বকে। বাংলাদেশেও এই ভাইরাসের ২য় ঢেউ আঘাত হেনেছে। ব্যাপকহারে প্রতিদিনই আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। সংক্রমণের এই ঊর্ধ্বগতির কারণে হাসপাতাল থেকে হাসপাতালে ঘুরেও পাওয়া যাচ্ছেনা আইসিইউ কিংবা সাধারণ শয্যা। ফলে ভোগান্তিতে পড়ছে সাধারণ মানুষ। এ পরিস্থিতিতে বাংলাদেশ ছাত্রলীগের সমাজসেবা সেল ঢাকা মহানগরীর সকল কোভিড ডেডিকেটেড হাসপাতালের শয্যা প্রাপ্তির তথ্য নিশ্চিত করতে কাজ করার ঘোষণা দিয়েছে।

সোমবার (১২ এপ্রিল) গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেছেন এই উদ্যোগের সার্বিক তত্ত্বাবধানে থাকা ছাত্রলীগের সমাজসেবা সম্পাদক শেখ স্বাধীন মো. শাহেদ।

 

তিনি বলেন, করোনা মহামারীতে মানুষের ভোগান্তির বিষয়টি মাথায় নিয়ে সময় মতো চিকিৎসার ব্যবস্থা করে দিতে নৈতিক দায়বদ্ধতার জায়গা থেকে ঢাকা মহানগরীর সকল কোভিড ডেডিকেটেড হাসপাতালের শয্যা প্রাপ্তির তথ্য নিশ্চিত করতে এই উদ্যোগ নিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ। আমাদের সবার প্রচেষ্টায় আশ্বাস পাবে বাংলাদেশ।

তিনি আরো বলেন, ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের প্রত্যক্ষ দিকনির্দেশনায় ছাত্রলীগের সমাজসেবা সেল এই কাজ করবে।

ছাত্রলীগের এই নেতা বলেন, মানুষের পাশে দাঁড়ানো বাংলাদেশ ছাত্রলীগের দীর্ঘদিনের ইতিহাস। করোনার শুরু থেকে বাংলাদেশ ছাত্রলীগ সাধারণ মানুষ এবং শিক্ষার্থীদের পাশে ছিল। এসময়ে ছাত্রলীগ কৃষকের ধান কাটা, শিক্ষার্থীদের বেতন ভাতা কমানো, মেস ভাড়া কমানো, প্লাজমা ব্যাংক, শীতবস্ত্র বিতরণসহ নানাবিধ কার্যক্রম সম্পন্ন করেছে। করোনা কালীন ছাত্রলীগের যে মানবিক কার্যক্রম হাসপাতালের শয্যা প্রাপ্তিতে কাজ করা তারই একটা ধারাবাহিকতা।


আরও সংবাদ