মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৫:১৩ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
৫০০ গৃহকর্মী ও ৮১ তৃতীয় লিঙ্গের মানুষ পেলেন প্রধানমন্ত্রীর উপহার ৭ মে – শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন : গণতন্ত্র পুনরুদ্ধার দিবস যে যেখানে আছে সেখানেই ঈদ : ‘নবসৃষ্ট অবকাঠামো ও জলযান’ উদ্বোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী জাহাঙ্গীরনগরের দেয়ালগুলো যেভাবে রঙিন হলো সংসদ ভবনে হামলার পরিকল্পনায় গ্রেফতার ২ : নেপথ্যে হেফাজত অনিয়মের বিরুদ্ধে সাবধান করলেন প্রধানমন্ত্রী খালেদা জিয়ার আল্টিমেটামের পরেই হেফাজতের তাণ্ডব সারদেশে প্রধানমন্ত্রীর উপহার পেলেন শ্রমিক, ইমাম, ভ্যানচলক : আশ্রয়হীদের জন্য সরকারি ঘর উগ্রতার দায়ে স্থায়ীভাবে বন্ধ করে দেওয়া হল কঙ্গনার টুইটার অ্যাকাউন্ট বিচ্ছেদের আগেই সম্পত্তি ভাগাভাগির চুক্তি !

কুর্মিটোলায় করোনা রোগীর চাপ কমেছে, বেড়েছে টিকাগ্রহীতা

অশোক আখন্দ
আপডেট : বুধবার, ২১ এপ্রিল, ২০২১

করোনাভাইরাসের প্রাদুর্ভাব বাড়ায় সারাদেশে চলছে কঠোর লকডাউন। রাজধানীর হাসপাতালগুলো কানায় কানায় পরিপূর্ণ। তবে চলতি সপ্তাহ শেষে কুর্মিটোলায় কমে এসেছে করোনা রোগীর সংখ্যা।

বুধবার (২১ এপ্রিল) দুপুরে কুর্মিটোলা হাসপাতালে এসে দেখা গেছে, হাসপাতালের কোভিড ইউনিটে রোগীর চাপ কম। গত ২৪ ঘণ্টায় ২১ জন করোনা রোগী ভর্তি হয়েছেন। একই সময়ে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৩২ জন রোগী।

রোগীর স্বজনদের সঙ্গে কথা বলে জানা গেছে, করোনা রোগীর চিকিৎসায় হাসপাতালটি খুব দ্রুত পদক্ষেপ নিচ্ছে। শিকড় পরিবহনের মালেক উদ্দিনের ষাটোর্ধ মা তিন দিন ধরে আইসিইউতে করোনার চিকিৎসা নিচ্ছেন। তিনি বলেন, একটি প্রাইভেট হাসপাতাল দুই লাখ টাকা চেয়েছিল, তাই এখানে আসলাম। এখানে ওষুধসহ প্রতিদিন এক দেড় হাজার টাকা খরচ হচ্ছে। রোগী এখন একটু ভালোর দিকে।

৫০০ শয্যার হাসপাতালটিতে ২৫০টি শয্যা করোনা রোগীদের জন্য থাকলেও বর্তমানে হাসপাতালটিতে ৩৩৪ জন করোনা রোগী ভর্তি আছেন। এছাড়া ১০টি আইসিইউয়ের মধ্যে একটিও ফাঁকা নেই।

jagonews24

হাসপাতালের দায়িত্বরত একজন চিকিৎসক জানান, দুই সপ্তাহ আগে প্রতিদিন ৩৫০-৪০০ রোগী ভর্তি হলেও চলতি সপ্তাহে রোগীর সংখ্যা কমতে শুরু করছে। এখন ২০-২৫ জন রোগী ভর্তি হচ্ছেন প্রতিদিন।

এদিকে করোনা টিকার দ্বিতীয় ডোজ গ্রহণে সকাল থেকেই হাসপাতালটিতে ছিল ভিড়। সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত প্রায় এক হাজার জনকে টিকার দ্বিতীয় ডোজ দেয়া হয়েছে। সরেজমিনে গিয়ে দেখা যায়, টিকাগ্রহীতাদের কাগজপত্র ঠিক করে সিরিয়ালে বসাচ্ছেন রেড ক্রিসেন্টের কয়েকজন স্বেচ্ছাসেবক।

সেখানে দায়িত্বরত স্বেচ্ছাসেবক শাওন জানান, গত বৃহস্পতিবারের পর আজ ও গতকাল দুই দিন টিকাগ্রহীতার সংখ্যা বৃদ্ধি পেয়েছে।


আরও সংবাদ