1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

কম দামে দুধ, ডিম ও মাংস বিক্রি হচ্ছে ঢাকা শহরের ২০টি স্থানে

অশোক আখন্দ : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
শুক্রবার, ২৩ এপ্রিল, ২০২১

করোনার মধ্যে সরকারের উদ্যোগে দুধ, ডিম ও মাংস বিক্রি করায় বেশ উপকৃত হচ্ছেন নিম্ন ও মধ্য আয়ের মানুষ। বাজারের চেয়ে কম দামে এসব খাদ্যপণ্য বিক্রি করাকে মাইলফলক হিসেবে দেখছেন তারা। শুধু ঢাকা সিটিতেই ২০টি পয়েন্টে বিক্রি কার্যক্রম চলছে বলে জানায় প্রাণিসম্পদ অধিদপ্তর।
বাজারে দাম বেশি হওয়ায় মতিঝিল শাপলা চত্বরে লাইনে দাঁড়িয়েছেন দুধ ও ডিম কিনতে আব্দুস সাত্তার। পেশায় একজন পত্রিকার হকার তিনি। প্রানিসম্পদ অধিদপ্তরের উদ্যোগে বাজার দরের চেয়ে কমে বিক্রি করা এসব খাদ্যপণ্য কিনতে পেরে বেশ উপকৃত বলে জানান তিনি।
আব্দুস সাত্তার বলেন, ‘সবসময় আর পাওয়া যাবে না। এখন সুযোগ পেয়েছি তাই এখান থেকে কম দামে কিনতে এসেছি। কিন্তু দেখা যায় আমাদের চেয়ে বড় লোকেরাই বেশি কিনতে আসে। যাদের এখান থেকে না কিনলেও চলে। কিন্তু তাদের কারণে আমাদের মত গরীবরা অনেক সময় কেনার সুযোগ পায় না।’
খামারে উৎপাদিত দুধ প্রতি লিটার ৬০, প্রতিপিস ডিম ৬ টাকা ও এককেজি গরুর মাংস বিক্রি হচ্ছে ৫০০ টাকায়। সরকারের এ উদ্যোগে সন্তুষ্ট সব শ্রেণির ক্রেতা।
দেশব্যাপি এ উদ্যোগ বাস্তবায়নে খামারিদের কাছ থেকে কেনা দামেই সরকার ভোক্তাদের কাছে বিক্রি করছে বলে জানান ঢাকা জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. কাজী রফিকুজ্জামান।
প্রাণিসম্পদ অধিদপ্তরে অস্থায়ী ডিপো থেকে রাজধানীতে দুই শিফটে ২০টি পয়েন্টে প্রতিটি গাড়িতে বিক্রি করা হচ্ছে সাড়ে তিনশ’ লিটার দুধ, দুই হাজার পিস ডিম ও ৫০ কেজি মাংস।


সর্বশেষ - জাতীয় সংবাদ