1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

কওমি মাদ্রাসায় ছাত্র-শিক্ষকদের রাজনৈতিক কর্মকাণ্ড নিষিদ্ধ

নাজিম আজাদ : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
রবিবার, ২৫ এপ্রিল, ২০২১

কওমি মাদ্রাসার ছাত্র ও শিক্ষকরা প্রচলিত সবধরনের রাজনীতি থেকে মুক্ত থাকবে মর্মে আজ রোববার এক চূড়ান্ত সিদ্ধান্ত গৃহীত হয়েছে।
বাংলাদেশের কওমি মাদ্রাসাসমূহের সরকার স্বীকৃত ইসলামি শিক্ষা বোর্ড আল হাইআতুল উলয়া লিল জামি’আতিল কওমিয়া’র স্থায়ী কমিটির এক সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।
কওমি অঙ্গনে বিরাজমান অস্থিরতা থেকে ঐতিহ্যবাহী এই শিক্ষাব্যবস্থার সুরক্ষা এবং উলামায়ে কেরামের মান-মর্যাদা বজায় রেখে স্বাভাবিক অবস্থায় নানামুখী দীনী কার্যক্রম চালিয়ে যাওয়ার সুষ্ঠু পরিবেশ তৈরির উদ্যোগ নিতে আজ আল-হাইআতুল উলয়া লিল-জামি’আতিল কওমিয়া বাংলাদেশ’র এই সভা অনুষ্ঠিত হয়।
আল হাইআতুল উলয়া লিল জামি’আতিল কওমিয়ার এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
 
জামিয়া ইসলামিয়া দারুল উলুম মাদানিয়া যাত্রাবাড়ী মাদ্রাসায় এই সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন আল-হাইআতুল উলয়ার চেয়ারম্যান আল্লামা মাহমুদুল হাসান।
সভায় সিদ্ধান্ত হয় যে, কওমি মাদ্রাসা সম্পর্কিত যাবতীয় বিষয়ে সিদ্ধান্ত ও পদক্ষেপ গ্রহণ করবে একমাত্র আল-হাইআতুল উলয়া। আল-হাইআতুল উলয়ার অধীন এক বা একাধিক বোর্ড কিংবা কোনো সংগঠন বা ব্যক্তি আল-হাইআতুল উলয়ার সিদ্ধান্ত ব্যতীত পৃথকভাবে কওমি মাদ্রাসা বিষয়ক কোনো সিদ্ধান্ত বা পদক্ষেপ বা উদ্যোগ গ্রহণ করতে পারবে না।
 
সভার সিদ্ধান্ত সম্পর্কে সরকারকে অবহিত করার জন্য তিন সদস্যের একটি প্রতিনিধিদলের স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের সিদ্ধান্ত গৃহীত হয়। সদস্যরা হলেন, মাওলানা মুফতি রুহুল আমীন, মাওলানা মুফতি মোহাম্মদ আলী এবং মাওলানা মুফতি জসিমুদ্দীন।


সর্বশেষ - জাতীয় সংবাদ