1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

৬ লক্ষাধিক মানুষের হাতে যুবলীগের খাদ্য, ত্রাণ ও স্বাস্থ্য সহায়তা

কমলিকা হাসান : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বৃহস্পতিবার, ২৯ এপ্রিল, ২০২১

করোনা মহামারীর দ্বিতীয় ধাপে রমজানের ১২তম দিন পর্যন্ত ৬ লক্ষাধিক অসহায় মানুষকে ত্রাণ সহায়তা দিয়েছে যুবলীগ। সংগঠনটির চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের নির্দেশে সারাদেশে এই ত্রাণ সহায়তা দেয় সংগঠনটির নেতাকর্মীরা। এসব সহায়তার মধ্যে ইফতার ও ত্রাণ সামগ্রী রয়েছে। এছাড়া মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, স্বাস্থ্য সচেতনতামূলক লিফলেট বিতরণ, ফ্রি টেলিমেডিসিন সেবাও চালু করা হয়েছে। ধান কেটে কৃষকের ঘরে তুলে দেয়া হয়েছে। গত বছর প্রথম ধাপের করোনা মহামারীতে সারাদেশে প্রায় ৪৪ লাখ মানুষের পাশে সংগঠনটি দাঁড়িয়েছে বলেও বৃহস্পতিবার সংগঠনটির দপ্তর সেল থেকে জানানো হয়।
 
যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ বলেন, করোনার মহাসংকটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে যুবলীগ কর্মহীন, ছিন্নমূল, অসহায় মানুষের পাশে সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে। যুবলীগ এখন একটি মানবিক সংগঠনে পরিণত হয়েছে। এ সংগঠনের নেতাকর্মীরা নিজের জীবন বাজি রেখে অসহায় মানুষগুলোর পাশে দাঁড়িয়েছে।
খাদ্য সহায়তা, ফ্রি চিকিৎসাসেবা থেকে লাশ দাফন করা পর্যন্ত সবার কাজের সঙ্গে যুবলীগ নেতাকর্মীরা সম্পৃক্ত রয়েছে। করোনার প্রথম পর্যায়ে যুবলীগ যেমন প্রায় ৪৪ লাখের বেশি অসহায়, কর্মহীন মানুষকে খাদ্য সহায়তা দিয়েছিল ঠিক তারই ধারাবাহিকতায় করোনার দ্বিতীয় পর্যায়েও পবিত্র মাহে রমজানের প্রথম ১২ দিনে ও লকডাউনে ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে ইতোমধ্যে ৬ লাখের বেশি মানুষকে ইফতার ও ত্রাণ সামগ্রী দিয়েছে। যতদিন এই করোনার মহাসংকট দূর না হবে ততদিন পর্যন্ত যুবলীগের ত্রাণ ও খাদ্য সহায়তা কার্যক্রম অব্যাহত থাকবে।
 
সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল বলেন, সর্বমহলে যুবলীগ এখন মানবিক যুবলীগ হিসেবে পরিচিত। আমরা বিশ্বাস করি মানুষকে ভালোবাসলেই, মানুষকে সাহায্য করলেই কেবল মাত্র মানুষের ভালোবাসা পাওয়া যায়। দেশের যেকোন সংকটে যুবলীগ সবসময় মানুষের পাশে ছিল, আছে, থাকবে।


সর্বশেষ - জাতীয় সংবাদ

নির্বাচিত

ফেসবুকের বাংলাদেশ ফ্যাক্ট-চেকার কদরুদ্দিন শিশির জামায়াতের এজেন্ট (দেখুন প্রমাণসহ)

যশোর ইপিজেড: হবে সাড়ে চার লাখ মানুষের কর্মসংস্থান

আন্তর্জাতিক সম্মেলনে বাংলাদেশ পুলিশের দুই নারী কর্মকর্তা

বাণিজ্যিকভাবে পেঁপে চাষে সাফল্য, চার মাসে আয় ১৫ লাখ

গ্যাস সরবরাহে গোপালগঞ্জে ১১০ কিলোমিটার পাইপলাইন

বাংলাদেশে নাশকতা চালাতে আইএসকে বৃটেন থেকে অর্থের জোগান : ওয়াল স্ট্রিট জার্নাল

বিশ্ব ব্যাংকের প্রেসিডেন্ট হচ্ছেন ভারতীয় বংশোদ্ভুত অজয় বাঙ্গা

বস্তায় আদা চাষ করে লাভবান হচ্ছেন চাষিরা

সুস্বাস্থ্য ঠিক রাখার পাশাপাশি গরমে শরীর ঠান্ডা রাখে ঘি

‘এসডিজি প্রোগ্রেস অ্যাওয়ার্ড’ পেলেন শেখ হাসিনা