1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

বিএনপির অনশনে যোগ দেয়ায় গণপিটুনির শিকার জামায়াত শিবির কর্মীরা

নিজেস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
রবিবার, ৩ এপ্রিল, ২০২২

আমন্ত্রণ ছাড়াই বিএনপির ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের কমিটির প্রতীকী অনশনে অংশ নেয়ায় বিএনপির একাংশের নেতাকর্মীদের গণপিটুনির শিকার হয়েছে জামায়াত শিবিরের কর্মীরা।

শনিবার (২ এপ্রিল) রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত অনশনে পিটুনির শিকার হয় মুক্তিযুদ্ধের বিরোধী এই সংগঠনটির নেতাকর্মীরা।

প্রত্যক্ষদর্শী ও বিএনপির আয়োজকরা জানিয়েছেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদ জানিয়ে আয়োজিত অনশনে কয়েকটি দলের প্রধানকে অংশগ্রহণের আমন্ত্রণ জানানো হয়। ২০ দলীয় জোটের কিছু শরিক ও জাতীয় ঐক্যফ্রন্টের কোনও-কোনও নেতা অংশগ্রহণ করেন। তবে আয়োজকদের পক্ষ থেকে জামায়াতকে আমন্ত্রণ জানানো না হলেও সংগঠনটির ঢাকা মহানগর দক্ষিণের আমির নুরুল ইসলাম বুলবুল কিছু নেতাকর্মী নিয়ে অনশনে অংশগ্রহণ করেন।

আমন্ত্রণ ছাড়া অনশনে আসা জামায়াত শিবিরের নেতাকর্মীদের দেখা মাত্রই “ধর ধর” বলে বিএনপির নেতাকর্মীরা তাদের মারধর শুরু করে। প্রায় ৫০ জনের বেশি নেতাকর্মী আহত হয় বলে জানা যায়।

আয়োজক বিএনপির ঢাকা মহানগরের দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম শনিবার বিকালে বলেন, ‘আমরা জামায়াতকে আমন্ত্রণ জানাইনি।’

বিএনপির দায়িত্বশীল উইং থেকে বলা হচ্ছে, কর্মসূচিতে অংশ নিতে বিএনপির নীতিনির্ধারকদের পক্ষ থেকে কোনও সিদ্ধান্ত হয়নি। তবে, স্থায়ী কমিটির কোনও সদস্যের পরামর্শে জামায়াত নেতা বুলবুল অনশনে যেতে পারেন।

প্রত্যক্ষদর্শী একজন সংবাদকর্মী জানান, বিএনপির অনশনে নূরুল ইসলাম বুলবুল যোগ দিতে গেলে তাকে ফুটপাতে চেয়ারে বসতে বলা হয়েছিলো। এসময় বিএনপির কয়েকজন অনুসারী “ধর ধর রাজাকার ধর” বলে বুলবুলের ওপর চড়াও হয়। এতে বুলবুলের সঙ্গে থাকা লোকজন আহত হন, তাদের পাশের একটি হাসপাতালের উদ্দেশ্যে নেওয়া হয় চিকিৎসা দিতে।

অনশনে অংশ নিয়েছিলেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না। তিনি জানান, বিএনপির আমন্ত্রণেই তিনি অনশনে যোগ দেন। বিএনপির কোনও প্রোগ্রামেই তিনি আমন্ত্রণ ছাড়া যাননি।

এ বিষয়ে জানতে চেয়ে জামায়াতের ঢাকা মহানগরের একাধিক সিনিয়র নেতাকে ফোন করলে তারা মন্তব্য রাজি হননি। এছাড়া জামায়াতের কেন্দ্রীয় প্রচার বিভাগে যোগাযোগ করা হলেও কোনও সাড়া মেলেনি


সর্বশেষ - জাতীয় সংবাদ