1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

দেশের সব প্রাথমিক বিদ্যালয় ওয়াইফাই আওতায়

নিজেস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
রবিবার, ৩ এপ্রিল, ২০২২

শিক্ষাকে আধুনিকায়ন ও প্রযুক্তিমুখী করতে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে সরকার। ওয়াইফাই সংযোগ যাচ্ছে দেশের সব প্রাথমিক বিদ্যালয়ে। দেশের সকল প্রাথমিক বিদ্যালয় আসছে ইন্টারনেটের আওতায়।সরকারি সকল সরকারি প্রাথমিক বিদ্যালয় পাবে ওয়াইফাই সংযোগ সুবিধা।

সম্প্রতি এই প্রকল্পের উদ্বোধন করেছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোঃ জাকির হোসেন।

মন্ত্রণালয় সূত্র বলছে , শিক্ষার জন্য বরাদ্দকে সরকার ব্যয় মনে করে না। বরং ভবিষ্যতের জন্য বিনিয়োগ মনে করেন। আজকের শিক্ষার্থীরা আগামীর বাংলাদেশকে সম্পদ ও সুনামে ভরিয়ে দিবে। আর প্রাথমিক শিক্ষা হলো ভবিষ্যতের ভিত্তি। তাই মান সম্পূর্ণ প্রাথমিক শিক্ষা ব্যবস্থা প্রতিষ্ঠায় বর্তমান সরকার সব কিছুই করবে।

জানা যায় দেশের ৬৫ হাজার ৯৯ প্রাথমিক বিদ্যালয়কে ওয়াইফাইয়ের আওতায় নেয়া হবে।

ফলে বিদ্যালয়ের শিক্ষকরা স্মার্ট ফোনে ইন্টারনেট ব্যবহার করতে পারবে। প্রতিটি বিদ্যালয়ের সর্বোচ্চ ১০ জন শিক্ষককে ইউজার আইডি ও পাসওয়ার্ড দেওয়া হবে। মোবাইলের মাধ্যমে ইন্টারনেট ব্যবহার করে শিক্ষকরা অনলাইনে শ্রেণীর কার্যক্রম চালাতে পারবেন।

বিশ্লেষকরা বলছেন, প্রাথমিক স্কুল গুলোতে ইন্টারনেট সেবা শিক্ষাখাতে নতুন দিগন্তের সূচনা করবে।এর মাধ্যমে অনলাইনে ক্লাস করার সুযোগ বৃদ্ধি পাবে। শিক্ষকরা ইন্টারনেট ব্যবহার করে অন্য কারিকুলাম বাড়াতে পারবেন। নতুন জগত সম্পর্কে ছোট থেকে জানতে পারবে কোমলমতিরা।


সর্বশেষ - জাতীয় সংবাদ