1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

গুরুতর অভিযোগের পরিপ্রেক্ষিতে ছাত্রদলের নতুন কমিটি!

বিশেষ প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
সোমবার, ১৮ এপ্রিল, ২০২২

জাতীয়তাবাদী ছাত্রদলের নতুন কেন্দ্রীয় কমিটিতে কাজী রওনাকুল ইসলাম শ্রাবণকে সভাপতি ও সাইফ মাহমুদ জুয়েলকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়েছে। এত দ্রুত কমিটি গঠন করা হবে তা সপ্তাহখানেক আগেও কেউ টের পাননি। কিন্তু গত ১২ এপ্রিল বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে ছাত্রদল নেতাদের মতবিনিময়ের পর এ নিয়ে গুঞ্জন শুরু হয়। সভা শেষে  হঠাৎ কেন সরাসরি ভোটে নির্বাচিত ছাত্রদলের কেন্দ্রীয় কমিটি ভেঙ্গে দেওয়া হলো তা নিয়ে সংগঠনটির ভেতর-বাইরে নানা ধরনের আলোচনা শুরু হয়।

অনুসন্ধানে জানা যায়, রেজা কিবরিয়ার গণ অধিকার পরিষদ সহ কয়েকটি নামসর্বস্ব রাজনৈতিক দল ও ব্যক্তিদের সঙ্গে ছাত্রদলের শীর্ষ নেতাদের বৈঠকের পরিপ্রেক্ষিতে ছাত্রদলের কমিটি ভেঙ্গে দেয়ার সিদ্ধান্ত হয়।

উল্লেখ্য, ২০১৮ সালের ১৮ সেপ্টেম্বর গোপন ভোটে ফজলুর রহমান খোকন সভাপতি ও ইকবাল হোসেন শ্যামল সাধারণ সম্পাদক নির্বাচিত হন। পরের বছরের ২২ ডিসেম্বর তারা ৬০ সদস্যের আংশিক কমিটি ঘোষণা করেন। এর পর থেকে কমিটি পূর্ণাঙ্গ করার দাবি উঠলেও আড়াই বছরেও দায়িত্বে থাকাবস্থায় তা করতে ব্যর্থ হন বিলুপ্ত কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক।

ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলের বিরুদ্ধে অদক্ষতার অভিযোগ ছিল। এছাড়া সারা দেশের সাংগঠনিক কমিটি গঠনে তাদের বিরুদ্ধে অনিয়মের সুনির্দিষ্ট অভিযোগ পেয়েছেন দলের হাইকমান্ড। সবচেয়ে গুরুতর অভিযোগ পাওয়া গেছে, সদ্য বিলুপ্ত সাধারণ সম্পাদক শ্যামলের বিরুদ্ধে।

রেজা কিবরিয়া, মাহমুদুর রহমান মান্না সহ কথিত তৃতীয় শক্তির সঙ্গে উত্তরায় কয়েকটি বৈঠকে অংশ নেওয়ার সুনির্দিষ্ট তথ্য পাওয়া গেছে তার বিরুদ্ধে। এছাড়া বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে শ্যামলের একটি বক্তব্যের অডিও সম্প্রতি বিএনপির সিনিয়র নেতৃবৃন্দের কাছে দেয়া হয়েছে। তদন্তে সত্যতা পাওয়ার পরই তারেক রহমানের নির্দেশে ছাত্রদলের কমিটি ভেঙে দেওয়ার সিদ্ধান্ত হয়।

বিএনপির স্থায়ী কমিটির একজন সদস্য বলেন, আগের কমিটির সভাপতি ফজলুর রহমান খোকনের বিরুদ্ধে কমিটি গঠনে কিছু অনিয়মের অভিযোগ ছাড়া তেমন কোনো অভিযোগ নেই। কিন্তু সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলের বিরুদ্ধে যে গুরুতর অভিযোগ পাওয়া গেছে তাতে তার ভবিষ্যতে অন্য কোনো সংগঠনে কিংবা বিএনপিতে জায়গা হবে কিনা সন্দেহ রয়েছে।

 


সর্বশেষ - জাতীয় সংবাদ

নির্বাচিত

২০০ বছর আগের ইস্ট ইন্ডিয়া কোম্পানি আমলের টেলিস্কোপ উদ্ধার

বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন করলেন সেনাপ্রধান

মাদরাসার শিক্ষার্থীর চেয়ে সাধারণ শিক্ষার্থীরা জঙ্গিবাদে জড়াচ্ছে বেশি

দেশে ফিরেছেন সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ

টেকনাফে গুলি ছুড়ে ফের যুবক অপহরণ করল ‘রোহিঙ্গা সন্ত্রাসীরা’

এবারই প্রথম বিশ্ব ইজতেমায় বাংলা; মোনাজাতে অংশ নিয়েছেন প্রধানমন্ত্রী

পায়রা সমুদ্র বন্দর: উদ্বোধনের অপেক্ষায় প্রথম টার্মিনাল

চট্টগ্রাম থেকে প্রথমবারের মতো কক্সবাজারে পরিদর্শন ট্রেনের যাত্রা শুরু

ঢাবি ক্যাম্পাসের নিরাপত্তায় ই-সিকিউরিটি চালু

বিদেশে আটক ৯০% ভিক্ষুকই পাকিস্তানি, ভিক্ষা করছেন উড়ন্ত বিমানেও