1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

স্মার্টগ্লাসে মেসেজ পাঠানোর সুবিধা আনছে হোয়াটসঅ্যাপ

তথ্য প্রযুক্তি ডেস্ক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
শুক্রবার, ২২ এপ্রিল, ২০২২

মেটার রে-ব্যান-স্টোরিজ ব্যবহারকারীদের ভয়েস কমান্ডের মাধ্যমে মেসেজ পাঠানোর সুবিধা যুক্ত করতে যাচ্ছে মেসেজিং প্লাটফর্ম হোয়াটসঅ্যাপ। এর মাধ্যমে ব্যবহারকারীরা স্মার্টফোন বের না করে স্মার্টগ্লাসের মাধ্যমে নির্ধারিত ব্যক্তির কাছে মেসেজ পাঠাতে পারবেন।

অ্যান্ড্রয়েড প্লাটফর্মের জন্য হোয়াটসঅ্যাপের একটি অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন প্যাকেজ পরীক্ষার সময় ফিচারটির বিষয়ে জানা গেছে। ভবিষ্যতে আপডেটের মাধ্যমে ফিচারটি ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত করা হবে। তবে এটি শুধু রে-ব্যান স্টোরিজ স্মার্টগ্লাসেই সীমাবদ্ধ থাকবে। ফেসবুক অ্যাসিস্ট্যান্টের এক্সক্লুসিভ ফিচার হিসেবে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এক্সডিএ ডেভেলপারস প্রকাশিত প্রতিবেদনের তথ্যানুযায়ী, হোয়াটসঅ্যাপ বেটার সর্বশেষ সংস্করণে ফিচারটির সন্ধান পাওয়া গিয়েছে বলে জানা গেছে। এ বিষয়ে কিছু তথ্য পাওয়া গেছে। বেশকিছু ব্যবহারকারী সূত্রে নির্ধারিত কিছু ওয়্যারেবল ডিভাইসে ফেসবুক অ্যাসিস্ট্যান্টের মাধ্যমে ফিচারটি মেসেজ পাঠানোর ও পড়ার সুবিধা দেবে।

প্রাপ্ত তথ্যে অ্যাসিস্ট্যান্টের কথা উল্লেখ থাকলেও প্রতিবেদনে গুগল নির্মিত পরিষেবার পরিবর্তে ফেসবুক অ্যাসিস্ট্যান্টের কথা বলার দাবি জানানো হয়েছে। প্রতিবেদনে উল্লেখ করা হয়, নতুন ফিচারটি রে-ব্যান-স্টোরিজের স্মার্টগ্লাস ব্যবহারকারীদের মাইক্রোফোন ব্যবহারের মাধ্যমে মেসেজ পাঠানোর সুবিধা দেবে।

পার্কে বা মাঠে হাঁটা অবস্থায় ব্যবহারকারীরা তাদের স্মার্টফোন ব্যবহার না করেই হোয়াটসঅ্যাপের মাধ্যমে বন্ধুর কাছে বার্তা পাঠাতে পারবেন। প্রতিবেদনে স্মার্টগ্লাস ও হোয়াটসঅ্যাপের লোগো দেখানোর বিষয়েও তথ্য দিয়েছে। নির্দিষ্ট ক্ষেত্রে হোয়াটসঅ্যাপের নতুন ফিচারটি ব্যবহার করা যাবে।


সর্বশেষ - জাতীয় সংবাদ