1. alamin@ebarta24.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  2. online@ebarta24.com : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  3. reporter@ebarta24.com : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
  4. news@ebarta24.com : নিউজ এডিটর : নিউজ এডিটর
আবারও বিএনপির ইফতারে হিন্দুদের গরুর মাংস পরিবেশন - ebarta24.com
  1. alamin@ebarta24.com : ডেস্ক রিপোর্ট : ডেস্ক রিপোর্ট
  2. online@ebarta24.com : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  3. reporter@ebarta24.com : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
  4. news@ebarta24.com : নিউজ এডিটর : নিউজ এডিটর
আবারও বিএনপির ইফতারে হিন্দুদের গরুর মাংস পরিবেশন - ebarta24.com
বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০৮:০৮ পূর্বাহ্ন

আবারও বিএনপির ইফতারে হিন্দুদের গরুর মাংস পরিবেশন

নিজস্ব প্রতিবেদক
  • সর্বশেষ আপডেট : শুক্রবার, ২৯ এপ্রিল, ২০২২

সিলেট মহানগর বিএনপি আয়োজিত ইফতার মাহফিলে অমুসলিম নেতাকর্মীদেরও গরুর মাংসের আখনি পরিবেশনের অভিযোগ উঠেছে। গত বছরও বিএনপি আয়োজিত ইফতার মাহফিলে হিন্দুদের আমন্ত্রণ জানিয়ে গরুর মাংস পরিবেশন করা হয়েছিল।

এ নিয়ে দলটির অমুসলিম নেতাকর্মীদের ক্ষোভ দেখা দিয়েছে। অনেকেই এ ঘটনাকে সাম্প্রদায়িক আচরণ বলে ‘আখ্যা’ দিয়েছেন। অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

বৃহস্পতিবার সন্ধ্যায় সিলেট নগরের কুশিয়ারা কনভেনশন সেন্টারে ইফতার মাহফিলের আয়োজন করে সিলেট মহানগর বিএনপি। এতে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু।

ইফতার মাহফিলে অংশ নেয়া বিএনপির একাধিক নেতা জানান, ইফতার শুরুর আগেই প্রতিটি চেয়ারের সামনে খাবারসহ প্লেট পরিবেশন করা হয়। প্রত্যেক প্লেটেই গরুর মাংস দিয়ে তৈরি আখনি, ছোলা, পিঁয়াজু, খেজুর, আলুর চপ ছিল।

এই ইফতার মাহফিলে বিএনপির বিভিন্ন পর্যায়ের অন্তত ২০ অমুসলিম নেতাকর্মী অংশ নেন। এ ছাড়া আমন্ত্রিত সাংবাদিকদের মধ্যেও কয়েকজন অমুসলিম ছিলেন। ইফতারে তাদের জন্য আলাদা ব্যবস্থা ছিল না বলে দাবি করেছেন উপস্থিতরা।

এতে ইফতার মাহফিল চলাকালেই ক্ষোভ প্রকাশ করেন দলটির কয়েকজন নেতা। ভারপ্রাপ্ত চেয়ারপার্সন তারেক রহমানকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উপস্থিত রেখে এমন কাণ্ডের সমালোচনা করেন বিএনপির নেতাকর্মীরা। বেশিরভাগ নেতাকর্মীই ফেসবুকে এ নিয়ে নানা ধরণের নেতিবাচক মন্তব্য করেন।

ইফতার মাহফিলে অংশ নেয়া সিলেটের দক্ষিণ সুরমা উপজেলা স্বেচ্ছাসেবক দলের নেতা মন্টু নাথ ফেসবুকে লেখেন, ‘আপনারা ইফতার করলেন, আর আমরা (সনাতন ধর্মীরা) হা করে তাকিয়ে তাকিয়ে দেখেই গেলাম। সিলেট জেলা ও মহানগর বিএনপির ইফতার মাহফিলে অমুসলিমদের জন্যে নাই কোনো খাবারের ব্যবস্থা।

‘সম্প্রীতির বাংলাদেশ, সম্প্রীতির রাজনীতির নতুন কোনো সংজ্ঞা আবিষ্কার হলে, সেটা আমার জানা নেই।’

ইফতার মাহফিলে অংশ নিয়েছিলেন সিলেট মহানগরের ১৬ নম্বর ওয়ার্ড ছাত্রদলের আহ্বায়ক কনক কান্তি দাস। তিনিও ফেসবুকে এ ঘটনার সমালোচনা করে স্ট্যাটাস দিয়েছেন।

কনক শুক্রবার বলেন, ‘বিএনপির মতো দলের পক্ষে এমনটি করা উচিত হয়নি। ওই অনুষ্ঠানে গিয়ে আমরা অমুসলিম সব নেতাকর্মীই বিব্রত হয়েছি। মহানগর বিএনপির আহ্বায়ক কমিটিতেও অমুসলিম সদস্য রয়েছেন। তার পরও তারা এটা কীভাবে করেন?’

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

এ বিভাগের আরও সংবাদ
ebarta24.com © All rights reserved. 2021