1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

ঈদযাত্রায় বিআরটিসির অগ্রিম টিকিট বিক্রি শুরু

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
রবিবার, ৯ এপ্রিল, ২০২৩

আসন্ন ঈদযাত্রার বাসের আগাম টিকিট বিক্রি শুরু করেছে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি)।

রোববার (০৯ এপ্রিল) বিআরটিসি চেয়ারম্যান মো. তাজুল ইসলাম জানান, আগামী ১৪ এপ্রিল থেকে ঈদ উপলক্ষে ঘরমুখো যাত্রীদের জন্য ‘ঈদ স্পেশাল সার্ভিস’ চালু করা হবে। আর ঢাকার মতিঝিল, জোয়ারসাহারা, কল্যাণপুর, গাবতলী, মোহাম্মদপুর, মিরপুর, যাত্রাবাড়ী, গাজীপুর ও নারায়ণগঞ্জের চাষাড়া ডিপো থেকে ঈদ সার্ভিসের আগাম টিকিট পাওয়া যাচ্ছে।

বিআরটিসির বর্তমান রুটগুলোতে চলাচলকারী বাসের টিকিট অগ্রিম দেয়া হচ্ছে। এছাড়া ঈদ উপলক্ষে ঢাকা ও আশপাশের বিভিন্ন রুটে চলাচলকারী প্রায় ৫০০ বাস দূরপাল্লার রুটে চলবে বলেও জানান তিনি।

তৈরি পোশাক শ্রমিকদের জন্য চার থেকে পাঁচশ বাস নামানো হবে জানিয়ে তাজুল ইসলাম বলেন, পোশাক কারখানার মালিকরা আমাদের সঙ্গে যোগাযোগ করেন। আলোচনা সাপেক্ষে নির্দিষ্ট স্থানে আমাদের গাড়ি থাকবে। যাত্রীরা নির্ধারিত স্থানে এসে বাসে চড়বে। যে যে বাসে যাবেন, ঈদের পর আবার সেই বাসেই তারা ঢাকায় ফিরতে পারবেন। বহরের প্রায় ৯০০ বাস এ স্পেশাল সার্ভিসে সড়কে থাকবে এবং বাসগুলোর সর্বোচ্চ ব্যবহার করা হবে।
 
আগামী ২২ বা ২৩ এপ্রিল (চাঁদ দেখা সাপেক্ষ) বাংলাদেশে উদযাপন হবে রোজার ঈদ। এ তারিখ ধরে গত শুক্রবার থেকে ঈদ যাত্রায় বাস ও ট্রেনের টিকিট বিক্রি শুরু হয়েছে। এবারে ট্রেনে সব টিকিট বিক্রি হচ্ছে অনলাইনে।
বাসের টিকিট কাউন্টার এবং অনলাইন – দুভাবেই বিক্রি হচ্ছে। তবে পরিবহন ব্যবসায়ীরা জানিয়েছেন, অন্যবারের তুলনায় এবার বাসের টিকিটের চাহিদা কম।


সর্বশেষ - জাতীয় সংবাদ

নির্বাচিত