1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

মৃত ব্যক্তিকে ব্যাংকে নিয়ে টাকা তোলার চেষ্টা, ভিডিও ভাইরাল

নিউজ এডিটর : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

ব্যাংক থেকে ঋণ নিতে গিয়ে পুলিশের হাতে আটক হয়েছেন এক নারী। ওই নারীর বিরুদ্ধে অভিযোগ, ব্যাংকে নিয়ে তার মৃত চাচাকে দিয়ে টাকা উত্তোলনের চেষ্টা করেন। সেখানে তাকে কাউন্টারে হুইলচেয়ারে বসিয়ে জীবিতের ভান ধরান।

ব্যাংকের কর্মকর্তাদের সঙ্গে ওই নারীর কথাবার্তার একটি ফুটেজ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। এ নিয়ে ব্রাজিলব্যাপী তুমুল আলোচনার জন্ম দিয়েছে।

ইটাউ ব্যাঙ্কের রিও ডি জেনিরো শাখার কাউন্টারে এ ঘটনা ঘটে। ভিডিওতে দেখা যায়, হুইলচেয়ারে থাকা একজন বয়স্ক ব্যক্তির মাথা তুলে ধরে কলম ধরানোর চেষ্টা করা হচ্ছে।

পুলিশ জানায়, অভিযুক্ত কয়েক হাজার ডলার সমতুল্য একটি ঋণ নেওয়ার চেষ্টা করছিলেন। যা ইতিমধ্যেই ব্যাংক অনুমোদন করে। কিন্তু টাকা ছাড় হওয়ার জন্য ওই বয়স্ক ব্যক্তির সই-য়ের প্রয়োজন ছিল।

ভিডিওটি করেন ব্যাংকের এক কর্মী। সে ভিডিওতে হুইলচেয়ারে থাকা ব্যক্তি প্রতিক্রিয়াহীন ছিলেন। তার বাহু নিস্তেজ এবং মাথা পেছনে হেলে থাকতে দেখা যায়।

এ সময় ওই নারী উঁচু স্বরে বলেন, ‘চাচা, শুনছেন? আপনাকে এখানে সই করতে হবে। আপনি যদি সই না করেন, কোনো উপায় নেই। আমি আপনার হয়ে সই করতে পারব না। এটি আপনাকেই করতে হবে। অন্য যেসব কাজ আপনার হয়ে করতে পারি, তা তো আপনার জন্য করেই দেই।’

তিনি আরও বলছিলেন, ‘এখানে সই করেন। আমাকে আর জ্বালাবেন না। আবার রেজিস্ট্রি অফিসে যেতে হবে। এসব প্যারা আমি আর নিতে পারছি না।’

এ পরিস্থিতিতে ব্যাংকের একজন কর্মকর্তা নমনীয় হন। তিনি বলেন, ‘মনে হচ্ছে তিনি অসুস্থ। থাক, আপনিই সইটা করে দেন।

রিও ডি জেনিরো সিভিল পুলিশ প্রধান ফ্যাবিও লুইস সুজা বলেন, ব্যাংক পরিচালকরা তখন একটি অ্যাম্বুলেন্স কল করার সিদ্ধান্ত নেন। এরপর প্যারামেডিকরা এসে দেখেন লোকটি কয়েক ঘণ্টা আগেই মারা গেছেন। এর মানে ব্যাংকে মৃত ব্যক্তিকেই আনা হয়েছে।

এদিকে পুলিশ ওই নারী ও মৃত ব্যক্তির সম্পর্ক নিয়েও সন্দেহ করছে। এ ব্যাপারে তদন্তও শুরু করেছে তারা। তদন্তে সত্যতা পেলে আদালতে অভিযোগ গঠন করা হবে।

তবে ওই নারীর আইনজীবী সাংবাদিকদের কাছে দাবি করেছেন, পুলিশের দেওয়া তথ্য সত্য নয়। চাচাকে জীবিত অবস্থাতেই ব্যাংকে আনা হয়েছে।


সর্বশেষ - জাতীয় সংবাদ