1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

শাহবাগে প্রতিবাদী লালন সন্ধ্যার ডাক দিলো তারুণ্য

নিউজ এডিটর : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪

দেশে বাঙালি বিদ্বেষী ও সাম্প্রদায়িক হিংসাত্মক ঘটনা এবং লালন ফকিরের গানের মর্মবাণী প্রচারে নাগরিককে হেনস্তা করার প্রতিবাদে শাহবাগ প্রজন্ম চত্ত্বরে প্রতিবাদী লালন সন্ধ্যার ডাক দেয়া হয়েছে। আজ বিকেল ৪টা থেকে এ প্রতিবাদ কর্মসূচির ডাক দিয়েছে ‘পাকিস্তানি দালাল রুখবে তারুণ্য’ নামের সংগঠন।

এ আয়োজনে ধর্ম নিরপেক্ষ অসাম্প্রদায়িক চেতনা ধারণকারী রাষ্ট্রের সকল নাগরিক এবং সকল প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীদের আমন্ত্রণ জানিয়ে আয়োজক সংগঠনটি বলেছে, মহাত্মা লালন সাইঁয়ের গানের দুই লাইন ফেসবুক স্টোরিতে শেয়ার করায় শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার সঞ্জয় রক্ষিতকে ধর্মানুভূতিকে আঘাত হেনেছে বলে মৌখিক অভিযোগের ভিত্তিতে আটক করে আদালতে পাঠিয়ে মুচলেকা দিয়ে ছাড়ার বিষয়টি আমাদের দৃষ্টিগোচর হয়েছে। আমরা এর তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাই। অসাম্প্রদায়িক স্বাধীন বাংলাদেশের আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত বাহিনীর দায়িত্ব নাগরিক হিসেবে কেউ বিপন্ন হলে তাকে পর্যাপ্ত নিরাপত্তা দেওয়া। তাকে জেলে ঢুকিয়ে পরিস্থিতি শান্ত করার কৌশল নেওয়া মৌলবাদের কাছে পরাজয়ের শামিল।

আয়োজকরা আরো বলেছেন, লালন ফকির, রবীন্দ্রনাথ ঠাকুর, হাসন রাজা, কাজী নজরুল ইসলাম, বাউল গগন হরকরা, শাহ আব্দুল করিম, ওস্তাদ আলাউদ্দিন খাঁসহ প্রমুখ বাঙালি সাংস্কৃতিক মহাপ্রাণদের নিয়ে একাত্তরের পরাজিত মৌলবাদী অপশক্তি, পাকিস্তানের দালালেরা বিভিন্ন সময়ে বিভিন্ন মাধ্যমে বিদ্বেষ ছড়িয়ে বাংলা, বাঙালি ও বাংলাদেশকে অস্বীকার করে পাকিস্তানি ভাবধারার রাষ্ট্র গঠনের পায়তারা করে যাচ্ছে। ধর্মান্ধ পাকিস্তানের বিরুদ্ধে রক্তক্ষয়ী মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত বাংলায় এদের আর কোন আস্ফালন আমরা বরদাশত করবো না। এদের বিরুদ্ধে আমাদের অবস্থান সুস্পষ্ট।

সারাদেশে বিভিন্ন সময়ে ঘটে যাওয়া এরূপ বাঙালি বিদ্বেষী ও সাম্প্রদায়িক হিংসাত্মক ঘটনা এবং লালন ফকিরের গানের মর্মবাণী প্রচারের দায়ে সম্প্রতি এক নাগরিককে হেনস্তা করার প্রতিবাদে তাই ‘পাকিস্তানি দালাল রুখবে তারুণ্য’র আয়োজনে ‘প্রতিবাদী লালন সন্ধ্যা’ অনুষ্ঠিত হতে যাচ্ছে।


সর্বশেষ - জাতীয় সংবাদ

নির্বাচিত

সশস্ত্র বাহিনী দিবসের গুরুত্ব নিয়ে কিছু কথা

পোশাক খাত: সংকটে আশা জাগাচ্ছে অপ্রচলিত রফতানি বাজার

ব্রিকসে বাংলাদেশকে স্বাগত জানাতে প্রস্তুত চীন

ন্যায্য মূল্যে সবজি বিক্রি করছে ছাত্রলীগ-যুবলীগ-স্বেচ্ছাসেবক লীগ

ট্রেন যাবার আগ পর্যন্ত রেলগেটে ১০ মিনিট দাঁড়িয়ে ছিল কুকুরটি

পারিবারিক পুনর্মিলন-নতুন পোশাকে দেশে দেশে ঈদ উদযাপন

শেখ হাসিনাকে আর্জেন্টিনার জার্সি উপহার মার্টিনেজের

বিশ্ব ব্যাংকের প্রেসিডেন্ট হচ্ছেন ভারতীয় বংশোদ্ভুত অজয় বাঙ্গা

হাতিরঝিল-এলিফ্যান্ট রোড-হাতিরপুলের ঢাকায় হাতি কোথায়? 

জনভোগান্তি হলে রাজনৈতিক কর্মসূচিতে নিষেধাজ্ঞা আসতে পারে: ডিএমপি কমিশনার