1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

বঙ্গবন্ধু-১ স্যাটেলাইটের বড় গ্রাহক হবে দেশী চ্যানেলগুলো: মোজাম্মেল বাবু

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
রবিবার, ১৩ মে, ২০১৮

মহাকাশে প্রেরিত বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ থেকে সিগনাল পাওয়া গেছে। বাংলাদেশের জাতীয় গৌরবের অংশ হিসেবে এর নানাবিধ উপযোগিতার জন্য সকলের আগ্রহ প্রতীয়মান হচ্ছে।
বঙ্গবন্ধু স্যাটেলাইটকে নিজের বাড়ি বলে মন্তব্য করে গ্রাহক হওয়ার আগ্রহ প্রকাশ করেছেন বেসরকারি টেলিভিশন মালিকদের সংগঠন বা অ্যাটকোর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এবং একাত্তর টিভি’র ব্যবস্থাপনা পরিচালক মোজাম্মেল হক বাবু।
বিবিসিতে দেয়া সাক্ষাতকারে মোজাম্মেল হক বলেন, “বিদেশি স্যাটেলাইট ভাড়া বাবদ বাংলাদেশের প্রতিটি টেলিভিশন স্টেশন মাসে ২৪ হাজার ডলার খরচ করে। সেই হিসেবে বাংলাদেশের সবগুলো টেলিভিশন চ্যানেলের বিদেশি স্যাটেলাইট ভাড়া বাবদ প্রতি মাসে মোট খরচের পরিমাণ প্রায় ১৫ লাখ ডলার। বঙ্গবন্ধু স্যাটেলাইটের কারণে এ টাকা দেশেই থাকবে।”
তিনি জানান, বর্তমানে বাংলাদেশের টিভি চ্যানেলগুলো অ্যাপস্টার সেভেন নামের একটি বিদেশি স্যাটেলাইট ব্যবহার করছে।
বঙ্গবন্ধু স্যাটেলাইট ব্যবহারে নিজের আগ্রহ প্রকাশ করে মোজাম্মেল হক বলেন, “আমরা অবশ্যই বঙ্গবন্ধু স্যাটেলাইটের সেবা নেব। যেমন ধরুন, ভাড়া বাড়িতে থাকলাম। কিন্তু বাড়িটা কখনো আমার হলো না। কিন্তু বঙ্গবন্ধু স্যাটেলাইটে ভাড়া দিলে সেটি থেকে বাংলাদেশের আয় হবে।”
বাংলাদেশের চ্যানেলগুলোর জন্য বঙ্গবন্ধু স্যাটেলাইট আদর্শ হবে বলে উল্লেখ করে তিনি বলেন, “তুলনামূলকভাবে সাশ্রয়ী হওয়ার কারণে বাংলাদেশের টিভি চ্যানেলগুলো বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট ভাড়া নেবে ও বড় গ্রাহক হবে।”
একই সঙ্গে ডিশ, ইন্টারনেট ও কলিং- এ তিনটি সেবা একসাথে ডিটিএইচ এর মাধ্যমে পাওয়া যাবে বলে সেবার মান উন্নয়নের পাশাপাশি বাংলাদেশ আর্থিকভাবে লাভবান হবে বলে সংশ্লিষ্ট সকলে আশাবাদী।


সর্বশেষ - জাতীয় সংবাদ