মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৬:০৭ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
৫০০ গৃহকর্মী ও ৮১ তৃতীয় লিঙ্গের মানুষ পেলেন প্রধানমন্ত্রীর উপহার ৭ মে – শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন : গণতন্ত্র পুনরুদ্ধার দিবস যে যেখানে আছে সেখানেই ঈদ : ‘নবসৃষ্ট অবকাঠামো ও জলযান’ উদ্বোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী জাহাঙ্গীরনগরের দেয়ালগুলো যেভাবে রঙিন হলো সংসদ ভবনে হামলার পরিকল্পনায় গ্রেফতার ২ : নেপথ্যে হেফাজত অনিয়মের বিরুদ্ধে সাবধান করলেন প্রধানমন্ত্রী খালেদা জিয়ার আল্টিমেটামের পরেই হেফাজতের তাণ্ডব সারদেশে প্রধানমন্ত্রীর উপহার পেলেন শ্রমিক, ইমাম, ভ্যানচলক : আশ্রয়হীদের জন্য সরকারি ঘর উগ্রতার দায়ে স্থায়ীভাবে বন্ধ করে দেওয়া হল কঙ্গনার টুইটার অ্যাকাউন্ট বিচ্ছেদের আগেই সম্পত্তি ভাগাভাগির চুক্তি !

ইরানে সর্বাত্মক হামলার হুমকি ইসরাইলের

কমলিকা হাসান
আপডেট : শনিবার, ১ মে, ২০২১

পরমাণু অস্ত্র তৈরি করতে চাইলে ইরানের সঙ্গে প্রয়োজনে যুদ্ধে জড়ানোর হুমকি দিল ইসরাইল।

ইসরাইলের গোয়েন্দা মন্ত্রী এলি কোহেন সস্প্রতি এ হুমকি দিয়েছেন। এলি কোহেন বলেন, ইসরাইল কখনো ইরানকে পরমাণু অস্ত্র তৈরির সুযোগ দেবে না।

এ ব্যাপারে ইরানকে ছাড় দেয়া হবে না। আমাদের যুদ্ধবিমান মধ্যপ্রাচ্যের সব জায়গায় পৌঁছাতে এবং অবশ্যই তা ইরানেও পৌঁছাতে পারে। খবর আরব নিউজের।

 

এলি কোহেন আরও বলেন, আমেরিকা যদি ইরানের সঙ্গে পরমাণু সমঝোতায় ফিরে আসে তাহলে তেলআবিব কূটনতিক প্রক্রিয়ার ধার ধারবে না বরং মধ্যপ্রাচ্য যুদ্ধের মধ্যে পড়বে।

তিনি বলেন, তাদের যুদ্ধবিমান ইরানে পৌঁছাতে পারে। যেকেউ স্বল্প মেয়াদি লাভের কথা চিন্তা করবে তাদেরকে দীর্ঘ মেয়াদের কথাও মনে রাখতে হবে।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের প্রশাসন যখন পরমাণু সমঝোতায় ফেরার বিষয়ে প্রতিশ্রুতি দিচ্ছে এবং এজন্য অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় আলোচনা চলছে তখন ইসরাইলের মন্ত্রী এই হুমকি দিলেন।

ইরান সবসময় বলে আসছে, তাদের পরমাণু কর্মসূচি নিতান্তই শান্তিপূর্ণ।

 

এর আগেও ইসরাইল হুমকি দিয়ে বলেছে, আমেরিকা যদি পরমাণু সমঝোতায় ফিরে আসে তাহলে তেলআবিব ইরানে হামলা চালাবে। তবে পর্যবেক্ষরা বিশ্বাস করেন, এ ধরনের হুমকির বেশিরভাগই ফাঁকা বুলি ছাড়া কিছু না এবং মার্কিন সমর্থন ছাড়া ইসরাইল কখনো ইরানে হামলা চালাতে সাহস করবে না, তাদের এই ধরনের শক্তিও নেই।


আরও সংবাদ