মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৪:১৬ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
৫০০ গৃহকর্মী ও ৮১ তৃতীয় লিঙ্গের মানুষ পেলেন প্রধানমন্ত্রীর উপহার ৭ মে – শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন : গণতন্ত্র পুনরুদ্ধার দিবস যে যেখানে আছে সেখানেই ঈদ : ‘নবসৃষ্ট অবকাঠামো ও জলযান’ উদ্বোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী জাহাঙ্গীরনগরের দেয়ালগুলো যেভাবে রঙিন হলো সংসদ ভবনে হামলার পরিকল্পনায় গ্রেফতার ২ : নেপথ্যে হেফাজত অনিয়মের বিরুদ্ধে সাবধান করলেন প্রধানমন্ত্রী খালেদা জিয়ার আল্টিমেটামের পরেই হেফাজতের তাণ্ডব সারদেশে প্রধানমন্ত্রীর উপহার পেলেন শ্রমিক, ইমাম, ভ্যানচলক : আশ্রয়হীদের জন্য সরকারি ঘর উগ্রতার দায়ে স্থায়ীভাবে বন্ধ করে দেওয়া হল কঙ্গনার টুইটার অ্যাকাউন্ট বিচ্ছেদের আগেই সম্পত্তি ভাগাভাগির চুক্তি !

মার্কিন সেনা ছাড়াই আফগান সেনাদের অভিযানে ৬২ তালেবান নিহত

অশোক আখন্দ
আপডেট : মঙ্গলবার, ৪ মে, ২০২১

মার্কিন বাহিনীর কাছ থেকে সেনাঘাঁটিগুলো দখল পাওয়ার পর থেকেই তালেবানদের বিরুদ্ধে অভিযানে নেমেছে আফগান সেনাবাহিনী। এসব অভিযানে এখন পর্যন্ত ৬২ তালেবান নিহত হয়েছে বলে খবর পাওয়া গেছে।
আন্তর্জাতিক গণমাধ্যম আরব নিউজ মঙ্গলবার (৪ মে) তাদের এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশ করেছে।

এদিকে এক বিবৃতিতে আফগান সরকার জানিয়েছে, হেলমান্দ প্রদেশের গুরুত্বপূর্ণ একটি ঘাঁটি মার্কিনীদের থেকে বুঝে নেওয়ার পর বেশ কয়েকটি অভিযানে কমপক্ষে ৬২ তালেবান নিহত হয়েছেন। এসব অভিযানে প্রাণ হারিয়েছেন সরকারি বাহিনীরও ৪০ জন সদস্য।

এ প্রসঙ্গে আফগান প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র ফাওয়াদ আমান বলেন, বিদেশি সেনাদের সহায়তা ছাড়াই আফগান বাহিনী তালেবানদের ওপর এসব সফল অভিযান চালিয়েছে। গত ২৪ ঘণ্টায় এসব অভিযানে ৬২ জন তালেবান যোদ্ধা নিহত এবং ৫৮ জন আহত হয়েছেন।


আরও সংবাদ