শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৫:৪৬ অপরাহ্ন
সর্বশেষ সংবাদ
মডেল মসজিদ ও শেখ হাসিনার দূরদর্শিতা সারা বছর শিক্ষা কার্যক্রম চালু রাখতে হবে ‘শিক্ষা চ্যানেল’ দেশেই হবে ভ্যাকসিন উৎপাদন : প্রধানমন্ত্রী তামাক, ধূমপান, জর্দা ও গুল প্রাণঘাতী নেশা : প্রধানমন্ত্রী আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে নবীন -প্রবীণদের কাছে ভিডিও শুভেচ্ছা বার্তা আহবান হেফাজত নেতার আড়ালে ‘আনসার আল ইসলাম’ জঙ্গি : চট্টগ্রামে গ্রেপ্তার টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) বাস্তবায়নে শীর্ষ তিনে বাংলাদেশ কমপক্ষে তিনটি করে গাছ লাগান : প্রধানমন্ত্রী মামলা-মোকদ্দমার প্রাথমিক জ্ঞান ও ভোগান্তি এড়াতে করণীয় পরীমণিকে ধর্ষণ ও হত্যাচেষ্টা মামলায় নাসিরসহ ৩ জন গ্রেফতার

সাম্প্রতিক বিষয়াদি নিয়ে বিএনএফ এর আলোচনা সভা

সুভাষ হিকমত
আপডেট : বুধবার, ২৬ মে, ২০২১

আজ বুধবার ২৬শে মে বিকাল ৪টা থেকে ৫টা পর্যন্ত “বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ)” এর আয়োজনে উক্ত সংগঠনের কেন্দ্রীয় কার্যালয় ২২/১, তোপখানা রোড ৪র্থ তলায় কোভিড-১৯ মহামারী, তিস্তাসহ অভিন্ন নদীর পানি বণ্টন, গাজায় ইসরাইলের বোমাবর্ষণ, রোহিঙ্গা ইস্যু, আকাশসীমা ইস্যু, হেফাজত কানেকশন ইস্যু ও অন্যান্য বিষয় নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন শীর্ষ ১৩ নেতৃবৃন্দ।

এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি ও সাবেক সংসদ সদস্য এস এম আবুল কালাম আজাদ।

এসময় আরও উপস্থিত ছিলেন- বিএনএফ-এর ভাইস চেয়ারম্যান মোঃ আতিকুর রহমান খান নাজিম, কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব মোঃ শফিউল্লাহ চৌধুরী, যুগ্ম মহাসচিব এস এম ইসলাম, শ্রমবিষয়ক সম্পাদক মোঃ সাইফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক নুরুল ইসলাম জেন্টু, সৈয়দ মাহবুব হাসান আজাদ শাওন ও খলিলুর রহমান খান, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট সারোয়ার ই কায়নাত, যুব বিষয়ক সম্পাদক রিয়াজুল আহসান রনি, ছাত্র বিষয়ক সম্পাদক সজীব কায়সার মিথুন প্রমুখ।

 

উক্ত অনুষ্ঠানে এসএম আবুল কালাম আজাদ নিম্নরুপ বক্তব্য রাখেনঃ

ক) দেশের আর্থসামাজিক ও রাজনৈতিক পরিস্থিতি বিবেচনায় বিএনএফ মনে করে সংকট মোকাবেলায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সমমনাদের নিয়ে জাতীয় ঐকমত্যের সরকার গঠন করে সংকট মোকাবেলা করতে হবে। তিনি আরো বলেন এ বিষয়ে সময় থাকতে সরকারকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য প্রস্তাব করছি। হেফাজত -জামাত- বিএনপির ষড়যন্ত্র/চক্রান্ত নির্মূল করতে এর কোন বিকল্প নেই।

খ) কোভিড-১৯ ইস্যু নিয়ে তিনি বলেন, আল্লাহর গজব থেকে পানা পাওয়ার জন্য মসজিদ থেকে নিয়ন্ত্রণ তুলে নেওয়া দরকার। টিকা প্রদান নিশ্চিতে সরকার প্রধানের ইচ্ছা থাকা সত্ত্বেও মন্ত্রী ও মন্ত্রণালয়ের গাফিলতির কারণে টিকার সংকট সৃষ্টি হয়েছে।

গ) সরকারের সাথে ভারতের যে এমওইউ স্বাক্ষর হয়েছিল সে অনুযায়ী অবিলম্বে পানি বন্টন করতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন, গঙ্গা বাঁধ নির্মাণ হবেই কিন্তু এখনো গঙ্গা বাঁধ হয়নি। এজন্য বিএনএফকে দায়িত্ব দেওয়া হলে বিএনএফ অভিন্ন নদীর পানি বন্টন নিয়ে হাইকমিশন অফিস ঘেরাও সহ বিভিন্ন কর্মসূচি পালন করত।

ঘ) বাংলাদেশের সমুদ্রসীমা ও ছিটমহল বিনিময় চিহ্নিত করা হয়েছে কিন্তু আকাশসীমা চিহ্নিত করা হয়নি। মাননীয় প্রধানমন্ত্রী গত তিন মাস পূর্বে ভার্চুয়াল মিটিংয়ে বলেছেন আকাশসীমা চিহ্নিত করা প্রয়োজন।

ঙ) হেফাজতের কয়েকজন নেতাকে গ্রেফতার করা হলেও এরা নীরব নয় এরা ধীরে ধীরে গতিশীল হচ্ছে। সরকারের উচিত বিএনএফ সহ সকল দেশপ্রেমিক দলকে সাথে নিয়ে হেফাজতসহ সকল ষড়যন্ত্রকারীদের প্রতিরোধ করা।

চ) রোহিঙ্গা ইস্যু নিয়ে আন্তর্জাতিক মহলকে এগিয়ে আসতে হবে। রোহিঙ্গারা তাদের মতো করে ফেরত যাবে সেই দায়িত্ব সরকার নেবে না, সেটা আন্তর্জাতিক মহল নিবে।

ছ) বিজাতি তত্ত্বের ভিত্তিতে প্যালেস্টাইন ও ইজরায়েল দুটি আলাদা স্বাধীন রাষ্ট্র গঠন করতে হবে তাহলে ফিলিস্তিনের শান্তি ফিরে আসবে। গত দশম সংসদে প্যালেস্টাইন মুসলিমদের জন্য আলাদা স্বাধীন রাষ্ট্রের একটা রেজুলেশন পাশ হয়েছিল।

জ) কালো টাকা সাদা করতে দেওয়া যাবে না এটা দুর্নীতিকে উৎসাহিত করবে। জাতীয় প্রবৃদ্ধিতে কোনো অবদান রাখে না বরং কালো টাকা সাদা হয়ে বিদেশে পাচার হয়ে যাচ্ছে। এ জন্য অবিলম্বে দুর্নীতি দমন মন্ত্রণালয় গঠন করা জরুরি।


এ বিভাগের আরও সংবাদ