1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

সাগরকন্যা কুয়াকাটায় পর্যটকের মেলা

পটুয়াখালী জেলা প্রতিনিধি : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বুধবার, ৪ মে, ২০২২

দেশের দ্বিতীয় বৃহত্তম সমুদ্র সৈকত সাগরকন্যা খ্যাত পটুয়াখালীর কুয়াকাটা। টানা লম্বা ছুটিতে ঈদের দ্বিতীয় দিনে কানায় কানায় পূর্ণ এই সমুদ্র সৈকত। এযেনো পর্যটকের মেলা বসেছে।

বুধবার (৪ মার্চ) কুয়াকাটা সৈকতের বিভিন্ন পয়েন্ট ঘুরে দেখা যায়, হাজারো পর্যটকের পদচারণায় মুখর সৈকত। ছবিতোলা, বালিয়াড়িতে হৈ-হুল্লোড়, আড্ডা, পরিবার নিয়ে সৈকত উপভোগে ব্যস্ত পর্যটকরা।

খুলনা থেকে আসা পর্যটক রুপা বলেন, পরিবারের লোকজন নিয়ে কুয়াকাটায় আসছি এই প্রথম। বেশ আনন্দ উল্লাস করছি।

ট্যুরিস্ট পুলিশের কুয়াকাটা জোন পুলিশ পরিদর্শক হাসনাইন পারভেজ জানান, আগত পর্যটকদের সার্বিক নিরাপত্তায় কঠোর অবস্থানে রয়েছে ট্যুরিস্ট পুলিশ। বিভিন্ন পয়েন্টে পোশাক ও সাদা পোশাকে ছয়টি টিম সার্বক্ষণিক কাজ করছে। তাদের সঙ্গে সহযোগিতা করছে ফায়ার সার্ভিসের একটি টিম।

কুয়াকাটা ট্যুর গাইড অ্যাসোসিয়েশনের সভাপতি কেএম বাচ্চু জানান, ঈদের দ্বিতীয় দিনে কুয়াকাটা সৈকতে ১৫ হাজারের বেশি পর্যটক রয়েছে। তাদের সেবায় পর্যটন সংশ্লিষ্ট সবাই ব্যস্ত রয়েছে। আসা করছি এই চাপে আমরা ভালো একটি মুনাফা অর্জন করতে পারবো।

কুয়াকাটা হোটেল-মোটেল ওনার্স অ্যাসোসিয়েশনের সেক্রেটারি জেনারেল এম এ মোতালেব শরীফ জানান, কুয়াকাটায় প্রায় ১৫ হাজার পর্যটকের রাত্রিযাপনের ধারণক্ষমতা রয়েছে। কিন্তু এই মুহূর্তে তার অধিক পর্যটক কুয়াকাটায় অবস্থান করছে। তবে অনেক পর্যটক সূর্যাস্ত উপভোগ করে নিজ গন্তব্যে ফিরে যাবে।


সর্বশেষ - জাতীয় সংবাদ