1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

১০ তলা ভবন নির্মাণে ৪ কোটি ৩০ লাখ টাকা ফেরত কউকের

কক্সবাজার জেলা প্রতিনিধি : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
সোমবার, ১৬ মে, ২০২২

পর্যটন শহর কক্সবাজারকে একটি আধুনিক নগরী হিসেবে গরে তুলতে সরকারের মহাপরিকল্পনাকে ঘিরে ২০১৬ সালে যাত্রা শুরু হয়েছিল কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের। প্রতিষ্ঠানটির সে সময় ছিল না স্থায়ী কোন কার্যালয়। ছিল না স্থায়ী জনবল। নানা সংকট-সীমাবদ্ধতা পেরিয়ে গত ৬ বছরে ভিত্তি মজবুত হয়েছে কউক (কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ) এর। এবার জেলার ইতিহাসে নজিরবিহীন ঘটনার জন্ম দিয়েছে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ।

১০ তলাবিশিষ্ট স্থায়ী কার্যালয় নির্মাণের জন্য সরকারের বরাদ্দ দেয়া ১১৪ কোটি ৩৭ লাখ টাকার মধ্যে ৪ কোটি ৩০ লাখ টাকা বাঁচিয়ে সরকারকে ফেরত দিয়েছে প্রতিষ্ঠানটি। বিশিষ্টজনেরা বলছেন, কক্সবাজারের ইতিহাসে এটি অন্যান্য ও নজিরবিহীন ঘটনা। রীতিমতো চমকে ওঠার মতো। যা আগে কেউ করে দেখাতে পারেনি।

এদিকে আগামী ১৮মে নবনির্মিত ১০ তলাবিশিষ্ট এ ভবনটি গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী কার্যালয়ের তত্বাবধানে এই উদ্বোধন কার্যক্রমের প্রস্তুতিও চলছে জোরেশোরে।

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, সবকিছু ঠিক থাকলে ১৮ মে কউক (কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ) ভবনের উদ্বোধন হবে।


সর্বশেষ - জাতীয় সংবাদ