1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

শ্রমিকদের শান্তিপূর্ণ কর্মসূচিতে বিএনপি নেতার হামলা!

আশুলিয়া প্রতিনিধি : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
শুক্রবার, ২৭ মে, ২০২২

সাভারের আশুলিয়ায় বকেয়া বেতনের দাবিতে একটি কারখানায় অবস্থানকালে বিএনপি নেতার হামলার শিকার হয়েছেন শ্রমিকরা। এ ঘটনায় থানায় সাধারণ ডায়েরি করেছেন ভুক্তভোগীরা। বৃহস্পতিবার (২৬ মে) দুপুরে সাধারণ ডায়েরির বিষয়টি নিশ্চিত করেছেন আশুলিয়া থানার উপপরিদর্শক (এসআই) শ্যামলেন্দু ঘোষ।

অভিযুক্ত বিএনপি নেতা হলেন আসাদুল্লাহ আহমেদ দুলাল। তিনি আশুলিয়ার ধামসোনা ইউনিয়ন বিএনপির নবগঠিত কমিটির সাধারণ সম্পাদক এবং গণি ডায়াগনস্টিক সেন্টারের স্বত্বাধিকারী।

শ্রমিকরা জানায়, গত জানুয়ারি মাসে ১১৪ জন শ্রমিক নিয়ে ওই কারখানা চালু করে কারখানা কর্তৃপক্ষ। পরেরমাস থেকেই শ্রমিকদের বেতন পরিশোধে টালবাহানা শুরু করেন। দুই মাস বেতন প্রদান করলেও এপ্রিল মাসের বেতন দিতে আবারও টালবাহানা শুরু করে।

সর্বশেষ এপ্রিল মাসের বকেয়া বেতন পরিশোধের জন্য গত ১৩ মে দিন ধার্য্য করা হয়। পরে ১৫ ও ১৮ মে তারিখ পরিবর্তন করেন কর্তৃপক্ষ। ১৮ মে আবারও বেতন পরিশোধ না করলে কারখানায় অবস্থান নেয় শ্রমিকরা। পরে ২২ তারিখে বাধ্য হয়ে বেতনের কিছু অংশ পরিশোধ করেন কারখানা কর্তৃপক্ষ। বাকি বেতনের দাবিতে শ্রমিকরা অবস্থানে অনঢ় থাকে। পরবর্তীতে গতকাল (২৫ মে) ভোরে কারখানা ভবনের মালিক বিএনপি নেতা দুলাল দরজার লক ভেঙে নারী শ্রমিকদের ওপর হামলা করেন।

অবস্থানরত শ্রমিক মায়া বলেন, আমরা কারাখানার ভেতরে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি পালন করছিলাম। কিন্তু ২২ মে ভোরে কারখানা ভবনের মালিক দুলাল সাহেব হঠাৎ গেটের লক ভেঙে ভেতরে প্রবেশ করে হামলা করেন। এ সময় নারী শ্রমিকদের চড়, থাপ্পড় ও কিলঘুষিসহ মারধর করে কারখানা থেকে বের করে দেন। পরে আমরা থানায় গিয়ে সাধারণ ডায়েরি করি। বকেয়া বেতন না দিয়ে কারখানার দরজায় তালা লাগানো হয়েছে। আমরা আমাদের বেতন চাই।


সর্বশেষ - অভিমত