1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

বার কাউন্সিল নির্বাচনে আ. লীগ প্রার্থীদের নিরঙ্কুশ জয়

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
সোমবার, ৩০ মে, ২০২২

আইনজীবীদের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ বার কাউন্সিল নির্বাচনের আনুষ্ঠানিক ফলাফল ঘোষণা করা হয়েছে। রোববার মধ্যরাতে বাংলাদেশ বার কাউন্সিলের চেয়ারম্যান অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন এই ফলাফল ঘোষণা করেন।

এবারের নির্বাচনে সাতটি সাধারণ আসনের মধ্যে আওয়ামী সমর্থক সাদা প্যানেল থেকে চারজন ও বিএনপি সমর্থক নীল প্যানেল থেকে তিনজন বিজয়ী হয়েছেন। আর গ্রুপ আসনে সাদা প্যানেল থেকে ছয়জন এবং নীল প্যানেল থেকে একজন বিজয়ী হন।

সাধারণ আসনে সাদা প্যানেলের সাঈদ আহমেদ রাজা সর্বোচ্চ ১৭ হাজার ৪৩৩ ভোট পেয়ে প্রথম হয়েছেন। ১৭ হাজার ৯৩ ভোট পেয়ে দ্বিতীয় হয়েছেন সাদা প্যানেলের সৈয়দ রেজাউর রহমান। ১৬ হাজার ৮৪৪ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন সাদা প্যানেলের মোহাম্মদ মোখলেসুর রহমান বাদল। ১৬ হাজার ৮১১ ভোট পেয়ে চতুর্থ হয়েছেন নীল প্যানেলের ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন। ১৫ হাজার ৯৬৫ ভোট পেয়ে পঞ্চম হয়েছেন নীল প্যানেলের ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। ১৫ হাজার ২৭ ভোট পেয়ে ষষ্ঠ হয়েছেন সাদা প্যানেলের মো. রবিউল আলম বুদু। আর ১৪ হাজার ৭৯৬ ভোট পেয়ে সপ্তম হয়েছেন নীল প্যানেলের জয়নুল আবেদীন।

গ্রুপ আসনে সাদা প্যানেলের বিজয়ীরা হলেন-আব্দুল বাতেন, মো.জালাল উদ্দিন খান, এ এফ মো. রুহুল আনাম চৌধুরী, আনিছ উদ্দিন আহমেদ সহিদ, মো. একরামুল হক এবং মো. আব্দুর রহমান। এ ছাড়া নীল প্যানেল থেকে গ্রুপ আসনে বিজয়ী হয়েছেন এ এস এম বদরুল আনোয়ার।

এর আগে গত ২৫ মে সারা দেশে এই নির্বাচন অনুষ্ঠিত হয়। এদিকে নির্বাচনে অনিয়মের অভিযোগ তুলেছেন বিএনপি সমর্থক নীল প্যানেলের বিজয়ী প্রার্থী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। ল’রিপোর্টার্স ফোরামের কার্যালয়ে রোববার সংবাদ সম্মেলন করে এই অভিযোগ করেন তিনি। খোকন বলেন, কোথায় কোথায় অনিয়ম হয়েছে সে বিষয়ে বার কাউন্সিলের চেয়ারম্যানের কাছে লিখিত অভিযোগ জানানো হয়েছে।


সর্বশেষ - জাতীয় সংবাদ

নির্বাচিত

পুলিশের জন্য কেনা হচ্ছে দুইটি রাশিয়ান হেলিকপ্টার

সাফজয়ী আঁখির বিরুদ্ধের মামলা অবশেষে প্রত্যাহার

ডিজিটাল নিরাপত্তা আইন সংস্কারকে স্বাগত জানিয়েছে যুক্তরাষ্ট্র এবং জাতিসংঘ

মার্কিন নৌবাহিনীর প্রথম নারী প্রধান এডমিরাল লিসা ফ্রঞ্চেটি

নওগাঁর ব্যবসায়ীদের বিরুদ্ধে শত শত টন ধান-চাল মজুতের অভিযোগ

দেশের প্রতি ইঞ্চি জমি চাষাবাদের আওতায় আনার উদ্যোগ নিয়েছে সরকার

আল আকসায় ইসরায়েলি হামলা: ওআইসির বৈঠকে বাংলাদেশের তীব্র নিন্দা

জনপ্রিয় ফিলিস্তিনি গায়িকাকে গ্রেপ্তার করেছে ইসরায়েলি পুলিশ

নির্ধারিত দিনেই নতুন বই : উৎসবের জোর প্রস্তুতি

এডিস মশা নিধনে প্রথমবারের মতো বিটিআই কীটনাশক প্রয়োগ