1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

তিন পার্বত্য জেলায় আ.লীগের স্মার্ট কার্যালয় উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
মঙ্গলবার, ১৬ মে, ২০২৩

‘রোড টু স্মার্ট বাংলাদেশ’ কর্মসূচির আওতায় স্মার্ট কার্যালয় বাস্তবায়নের উদ্যোগে তিন পার্বত্য জেলায় আওয়ামী লীগের স্মার্ট কার্যালয়ের উদ্বোধন করা হয়েছে। কার্যালয়গুলো উদ্বোধন করেন সাবেক মন্ত্রিপরিষদ সচিব ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা কবির বিন আনোয়ার।

শনিবার (১৪ মে) রাঙ্গামাটি, বান্দরবান ও খাগড়াছড়িতে থাকা ক্ষমতাসীন দলের জেলা কার্যালয়ে এগুলো উদ্বোধন করা হয়।

রাঙ্গামাটি

রাঙামাটিতে জেলা আওয়ামী লীগের স্মার্ট কার্যালয়ের উদ্বোধন করা হয়েছে। শনিবার রাতে শহরের পুরাতন বাসস্টেশন রোডের দলীয় কার্যালয়ে এটির উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক মন্ত্রিপরিষদ সচিব ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা কবির বিন আনোয়ার। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাঙামাটি জেলা আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য দীপংকর তালুকদার।

প্রধান অতিথি কবির বিন আনোয়ার বলেন, স্মার্ট কার্যালয় কার্যক্রমে প্রতিটি সেন্টারের জন্য কেন্দ্র থেকে কম্পিউটার, প্রিন্টার, ওয়াইফাই, ওয়েবক্যাম ইত্যাদি প্রযুক্তি যন্ত্রাদি সরবরাহ করা হবে। সেই সঙ্গে প্রতিটি সেন্টারে চারজন কর্মীকে প্রাথমিকভাবে প্রশিক্ষণ এবং পরবর্তী পর্যায়ে সবাইকে প্রশিক্ষণ দেয়া হবে। পর্যায়ক্রমে প্রতিটি জেলা-উপজেলায় স্মার্ট সিটিজেন কর্নার করার পরিকল্পনা রয়েছে সরকারের।
 
বান্দরবান
রোড টু স্মার্ট বাংলাদেশ এর আওতায় বান্দরবান জেলা আওয়ামী লীগের স্মার্ট কার্যালয় উদ্বোধন করা হয়েছে। সোমবার দুপুরে ওই কার্যালয় উদ্বোধন করেন সাবেক মন্ত্রিপরিষদ সচিব ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা কবির বিন আনোয়ার।

এখন থেকে বান্দরবান জেলা আওয়ামী লীগ কার্যালয়ের দোতলায় স্থাপিত ডিজিটাল সুবিধাসমৃদ্ধ কক্ষ থেকে সরকারের উন্নয়ন, সাফল্য ও সম্ভাবনার চিত্র তুলে ধরে প্রচার চালানো হবে বলে জানান জেলা আওয়ামী লীগের সভাপতি ও পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈহ্লা।


খাগড়াছড়ি
খাগড়াছড়িতেও রোববার দুপুরে জেলা আওয়ামী লীগের দলীয় অফিসে স্মার্ট কার্যালয়ের উদ্বোধন করা হয়েছে। এতে জেলা আওয়ামী লীগের  সভাপতি ও খাগড়াছড়ি সদর আসনের সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে সাবেক সচিব ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা কবির বিন আনোয়ার বক্তব্য রাখেন।
তিনি বলেন, স্মার্ট বাংলাদেশ গড়তে প্রযুক্তির বিকল্প নেই। প্রযুক্তির মাধ্যমে উন্নত বাংলাদেশের স্বপ্নের বাস্তবায়ন হবে এবং উন্নয়নশীল দেশের কাতারে বাংলাদেশ এখন আর স্বপ্ন নয়। সারা দেশকে স্মার্ট করতে এই পর্যন্ত দেশের ৭৮টি জেলায় দলীয় কার্যালয়ে স্মার্ট কার্যালয় উদ্বোধন করা হয়েছে। এর মধ্য দিয়ে সব তথ্যপ্রযুক্তির সঙ্গে ছড়িয়ে পড়বে সারা বিশ্বে।


সর্বশেষ - জাতীয় সংবাদ