1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

মেট্রোরেলের নতুন সময়সূচি ঘোষণা

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বৃহস্পতিবার, ১৮ মে, ২০২৩

মেট্রোরেল চলাচলের নতুন সময়সূচি ঘোষণা করেছে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)। আগামী ৩১ মে (বুধবার) থেকে প্রতিদিন সকাল ৮টা থেকে চার ধাপে রাত ৮টা পর্যন্ত চলবে মেট্রোরেল। সাপ্তাহিক বন্ধ থাকবে শুক্রবার। বর্তমানে সাপ্তাহিক বন্ধ মঙ্গলবার। বৃহস্পতিবার (১৮ মে) ডিএমটিসিএলের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ সব তথ্য জানানো হয়।

এতে বলা হয়, মেট্রোরেলে চলাচলকারী যাত্রীদের সুবিধার্থে আগামী ৩১ মে বুধবার থেকে উত্তরা উত্তর মেট্রোরেল স্টেশন থেকে আগারগাঁও মেট্রোরেল স্টেশন পর্যন্ত সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত নিম্নোক্ত সময়সূচি অনুযায়ী মেট্রোরেল চলাচল করবে–সকাল ৮টা থেকে সকাল ১১টা পর্যন্ত ‘পিক আওয়ার’ বিবেচনায় ১০ মিনিট পরপর, সকাল ১১টা ০১ মিনিট থেকে দুপুর ৩টা পর্যন্ত ‘অফ পিক আওয়ার’ বিচেনায় ১৫ মিনিট পরপর, দুপুর ৩টা ১মিনিট থেকে বিকাল ৬টা পর্যন্ত আবার পিক আওয়ার’ বিচেনায় ১০ মিনিট পরপর এবং বিকাল ৬টা ১ মিনিট থেকে রাত ৮টা পর্যন্ত ‘অফ পিক আওয়ার’ বিবেচনায় ১৫ মিনিট পরপর মেট্রোরেল চলবে।

এছাড়া ঈদুল ফিতরের ছুটিতে মেট্রোরেল চলাচল করলেও আগামী ঈদুল আযহার দিন মেট্রোরেল চলাচল বন্ধ থাকবে বলে জানানো হয়েছে।

এর আগে গত ৩০ মার্চ ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক বলেছিলেন, আগামী ৫ জুলাই থেকে মেট্রোরেলের চলাচলের সময়সীমা বাড়ানো হবে। বর্ধিত সময়সূচি অনুযায়ী সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত চলবে মেট্রোরেল। যাত্রী চাহিদার কথা বিবেচনা করে দুই ঘণ্টা সময় বাড়ানো হচ্ছে।

রাষ্ট্রায়ত্ত্ব প্রতিষ্ঠান ডিএমটিসিএলের তৈরি মেট্রোরেল (উত্তরা-আগারগাঁও) গত বছরের ২৮ ডিসেম্বর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর ধাপে ধাপে এই রুটের ৯টি স্টেশনের সবগুলো চালু করা হয়। এসব স্টেশন দিয়ে এখন যাত্রীরা ওঠা-নামা করতে পারছেন। অফিসগামী যাত্রীরা মেট্রোরেল চলাচলের সময়সীমা বৃদ্ধি করে অফিস সময়ের সঙ্গে সমন্বয়ের দাবি করে আসছিলেন। এবার তাদের সেই দাবি পূরণ হতে চলেছে।


সর্বশেষ - জাতীয় সংবাদ

নির্বাচিত